Ghatal: ঘাটাল মাস্টার প্ল্যান হল না কেন, আগামী সপ্তাহেই দিল্লিতে রাজ্যের প্রতিনিধি দল

মুখ্যমন্ত্রী বলেন, আগামী সপ্তাহে দিল্লি যাবেন সৌমেন মহাপাত্র, মানস ভুঁইয়া, দেব, সুখেন্দু শেখর রায়, শিউলি সাহা, হুমায়ুন কবীর 

Updated By: Aug 18, 2021, 08:25 PM IST
Ghatal: ঘাটাল মাস্টার প্ল্যান হল না কেন, আগামী সপ্তাহেই দিল্লিতে রাজ্যের প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদন: টানা বৃষ্টি ও নদীর জলে এবার ফের ডুবেছে পশ্চিম মেদিনীপুরের ঘাটাল। বেশ কয়েক দিন ধরেই এলাকার বেশ কয়েকটি ব্লকে জল জমে মানুষের জীবন দুর্বিষহ করে তুলেছিল। এনিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-Afghanistan: তালিবানের দখলে দেশ, হঠাৎই বোরখার চাহিদা তুঙ্গে আফগানিস্তানে!

বুধবার মুখ্যমন্ত্রী বলেন, এবার ঘাটাল, উলুবেড়িয়া, দাসপুরে প্রবল বন্যা হয়েছে। এনিয়ে খুব তাড়াতাড়ি আমরা রাজ্য মন্ত্রীদের একটি টিমকে কেন্দ্রীয় সেচমন্ত্রী ও নীতি আয়োগের কাছে পাঠানো হচ্ছে। দীর্ঘদিন ধরে ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য লড়াই চলছে। আজও কেন্দ্র তা করে দিল না। এনিয়ে কেন্দ্রের কাছ ফের দাবি জানানো হবে।

রাজ্যে মন্ত্রী ও আধিকারিকদের কাজের একটি রিভিউ মিটিং ছিল আজ। সেখানেই আজ রাজ্যের ৩ মন্ত্রীকে ভর্ত্সনা করেন মুখ্যমন্ত্রী। সম্প্রতি বন্যা পরিস্থিতি দেখতে ঘাটালে গিয়েছিলেন মমতা। সেখানে তিনি বলে এসেছিলেন ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ শুরু জন্য তিনি দিল্লিতে দরবার করবেন। এর জন্য রাজ্যের একটি প্রতিনিধি দল পাঠাবেন দিল্লিতে। এনিয়ে সৌমেন মহাপাত্রকে দায়িত্বও দিয়েছিলেন। কিন্তু এক সপ্তাহ পেরিয়ে গেলেও দিল্লিতে কোনও দল যায়নি। কারও সঙ্গে যোগাযাগও করেনি। এনিয়ে ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- Afghanistan Crisis: কাবুলে থাকা ছেলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন, চাপা আতঙ্কে নিমতার ভট্টাচার্য পরিবা...

এনিয়ে সৌমেন মহাপাত্রর কাছে জানতে চান, ঘাটাল মাস্টার প্ল্যানের মতো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কেন তিনি এখনও পর্যন্ত দিল্লি যেতে পারলেন না? মুখ্যমন্ত্রী বলেন, আগামী সপ্তাহে দিল্লি যাবেন সৌমেন মহাপাত্র, মানস ভুঁইয়া, দেব, সুখেন্দু শেখর রায়, শিউলি সাহা, হুমায়ুন কবীর এবং আরও দুজন। তাদের নাম পরে ঘোষণা করা হবে। রাজ্যের ওই প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন সৌমেন মহাপাত্র। এর জন্য রেসিডেন্সিয়াল কমিশনারকে ফোন করে সময়ে নিতে বলা হয়েছে।

এবার দিঘা ও সুন্দরবনে প্রবল বন্যা হয়েছে।  ওই দুই জায়গায় জন্যও মাস্টার প্ল্যানের দাবি তোলেন মততা। উপকূলবর্তী এলাকা হিসেবে এওই দুই জায়গায় মাস্টচার প্ল্য়ান হলে সেখানকার মানুষ কিছুটা নিস্তার পাবেন বলে মনে করেন মুখ্যমন্ত্রী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.