Afghanistan: 'মার্কিন সেনার ঘেরাটোপে নিরাপদে আছি', কাবুল থেকে জানালেন বাংলার যুবক

রোমহর্ষক অভিজ্ঞতা শোনালেন জি ২৪ ঘণ্টাকে।

Updated By: Aug 18, 2021, 08:23 PM IST
Afghanistan: 'মার্কিন সেনার ঘেরাটোপে নিরাপদে আছি', কাবুল থেকে জানালেন বাংলার যুবক

সঞ্জয় ভদ্র: উদ্ধারকারী বিমান কখন আসবে? কাবুলের বিমানবন্দরে অপেক্ষায় কার্শিয়ং-র শেখর গুরুং। জি ২৪ ঘণ্টাকে ফোনে জানালেন, 'আমাদের উদ্ধার করেছে মার্কিন সেনা। এখানে ৮০-৯০ জন রয়েছি। মার্কিন সেনার ঘেরাটোপে সকলেই নিরাপদে আছি'। 

দার্জিলিং, কার্শিয়ং, এমনকী নেপাল থেকে কাজে সন্ধানে আফগানিস্তানে গিয়েছিলেন, এমন মানুষের সংখ্যা কম নয়। শেখর গুরুং-র স্ত্রী সঞ্জু জানিয়েছেন, 'আমার স্বামী প্রাক্তন সেনাকর্মী। জুলাই মাসে কোরিয়ার একটি কোম্পানিতে কাজ নিয়ে আফগানিস্তানে গিয়েছিলেন'। কাবুল-সহ গোটা দেশ এখন তালিবানের দখলে। তাহলে? সঞ্জু গুরুং-র কথায়, 'তালিবানের ভয়ে আফগানিস্তান ছেড়ে পালিয়েছেন কোরিয়ান কোম্পানির আধিকারিকরা। এখন একটি ঘরে আটকে রয়েছেন শেখর। এয়ারপোর্টেও যেতে পারছেন না'। গতকাল অর্থাৎ মঙ্গলবার দুপুরে শেষবার হোয়াটসঅ্যাপে কলে স্ত্রীর সঙ্গে কথা হয় প্রাক্তন ওই সেনাকর্মীর। তারপর থেকে আর যোগাযোগ করতে পারেননি পরিবারের লোকেরা। 

আরও পড়ুন: Afghanistan Crisis: কাবুলে থাকা ছেলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন, চাপা আতঙ্কে নিমতার ভট্টাচার্য পরিবার

এদিকে কার্শিয়াং-এ দুই মেয়েকে নিয়ে ভাড়াবাড়িতে একাই থাকেন সঞ্জু গুরুং। স্বামী কোথায় আছেন? কী অবস্থায় আছেন? সময় যত গড়াচ্ছে, আতঙ্কও ততই বাড়ছে ওই মহিলার। বাড়িতে রান্না পর্যন্ত চড়েনি। এদিন সন্ধ্যায় যখন যোগাযোগ করে জি ২৪ ঘণ্টা, কাবুল বিমানবন্দরে শেখর গুরুং। এতটাই ভয় পেয়েছেন যে, ফোন ধরার পর কয়েক সেকেন্ড কথা বলতে পারেননি। পরে জানালেন, 'আমাদের উদ্ধার করেছে মার্কিন সেনা। এখানে ৮০-৯০ জন রয়েছি। মার্কিন সেনার ঘেরাটোপে সকলেই নিরাপদে আছি। উদ্ধারকারী বিমানের অপেক্ষা করছি'। কখন আসবে বিমান? জবাব এল, 'আমাদের কাছে খবর নেই। আশ্বস্ত করা হয়েছে, বিমান আসবে'। তবে, আফগানিস্তানে কোথায় ছিলেন? কীভাবে উদ্ধার করা হল? সে সম্পর্কে কিছুই জানাতে চাননি তিনি। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.