WB assembly election 2021: কমিশনের নির্দেশের পরেই কলকাতা পুরসভার প্রশাসক পদ থেকে ইস্তফা Firhad-র

 প্রশাসকদের সরিয়ে মুখ্যসচিবকে পুরসভার দায়িত্ব নেওয়ার নির্দেশ কমিশনের। 

Reported By: সুতপা সেন | Updated By: Mar 21, 2021, 12:05 AM IST
WB assembly election 2021: কমিশনের নির্দেশের পরেই কলকাতা পুরসভার প্রশাসক পদ থেকে ইস্তফা Firhad-র

নিজস্ব প্রতিবেদন: নির্বাচন কমিশনের যেদিন নির্দেশিকা জারি করল, সেদিনই কলকাতা পুরসভার প্রশাসক পদ থেকে ইস্তফা দিলেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। কয়েক ঘণ্টার মধ্যে কমিশনের নির্দেশ পালন করলেন তিনি। যদিও ফিরহাদের দাবি, কমিশন নির্দেশিকার জারি করার আগেই পদত্যাগ করেছেন।

কলকাতা-সহ রাজ্যের বেশিরভাগ পুরসভার মেয়াদ শেষ হয়ে গিয়েছে গত বছরেই। কিন্তু করোনা আতঙ্কে শেষবেলায় স্থগিত হয়ে যায় নির্বাচন। এরপর আপদকালীন পরিস্থিতিতে পরিষেবা চালু রাখতে পুরসভাগুলিতে প্রশাসক নিয়োগ করে সরকার। আগের বোর্ডে যিনি মেয়র বা চেয়ারম্যান ছিলেন,  তিনিই প্রশাসকের দায়িত্ব পান। কিন্তু বিধানসভাকে এড়িয়ে সরকারের এই সিদ্ধান্তকে নিয়ে বিতর্ক কম হয়নি। ভোটের মুখে এদিন সমস্ত পুরপ্রশাসককে সরানোর নির্দেশ জারি করল কমিশন। সোমবার সকাল ১০ টার মধ্যে প্রশাসকদের সরিয়ে পুরসভার দায়িত্ব নিতে হবে মুখ্যসচিবকে। শুধু তাই নয়, ৩ সদস্যের কমিটি গঠন করে দায়িত্ব বন্টনের প্রক্রিয়াও শেষ করে ফেলতে হবে।

আরও পড়ুন: WB assembly election 2021: BJP-র চিঠি, রাজ্যের সমস্ত পুর প্রশাসককে সরানোর নির্দেশ কমিশনের

উল্লেখ্য, পুর প্রশাসক পদে রাজনৈতিক ব্যক্তিত্বদের থাকা নিয়ে আগেই আপত্তি তুলেছিল বিজেপি। আদর্শ নির্বাচন বিধি লঙ্ঘনের অভিযোগে কমিশনে চিঠিও পাঠায় গেরুয়াশিবির। শেষপর্যন্ত পুর প্রশাসকদের নিয়ে কড়া পদক্ষেপ করল কমিশন

.