এবার ধর্মঘট নিয়ে হুমকি পরিবহণমন্ত্রীর

মুখ্যমন্ত্রীর পর এবার পরিবহণ ধর্মঘট নিয়ে হুমকির সুর রাজ্যের পরিবহণমন্ত্রীর গলায়। তাঁর দাবি ধর্মঘট বানচাল করতে যোগ্য জবাব দেবেন সাধারণ মানুষ। এদিকে, পরিবহণ শিল্পের সঙ্গে যুক্ত কর্মীদের একটা বড় অংশই জানিয়ে দিয়েছেন রাজ্য সরকারের হুমকিকে কোনওভাবেই গুরুত্ব দিতে নারাজ তাঁরা।

Updated By: Jul 27, 2012, 06:26 PM IST

মুখ্যমন্ত্রীর পর এবার পরিবহণ ধর্মঘট নিয়ে হুমকির সুর রাজ্যের পরিবহণমন্ত্রীর গলায়। তাঁর দাবি ধর্মঘট বানচাল করতে যোগ্য জবাব দেবেন সাধারণ মানুষ। এদিকে, পরিবহণ শিল্পের সঙ্গে যুক্ত কর্মীদের একটা বড় অংশই জানিয়ে দিয়েছেন রাজ্য সরকারের হুমকিকে কোনওভাবেই গুরুত্ব দিতে নারাজ তাঁরা। একই সঙ্গে রাজ্য সরকার লাইসেন্স বাতিল করতে পা কিনা, তা নিয়েও প্রশ্ন তুলেছেন বাসমালিক সংগঠনের প্রতিনিধিরা। পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ৩১ জুলাই পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে সিআইটিইউ। সরকারি বাসও থাকবে এই ধর্মঘটের আওতায়। আর এই ধর্মঘটকে কেন্দ্র করে ফের সংঘাতে সরকার এবং শ্রমিক সংগঠন সিআইটিইউ।
৩১ জুলাই রাজ্যজুড়ে বাস ধর্মঘটের সিদ্ধান্ত আগেই নিয়েছিল বাসমালিকদের সংগঠন জয়েন্ট কাউন্সিল। এবার সিআইটিইউয়ের ডাকে পরিবহণ ধর্মঘটে সামিল হতে প্রস্তুত এই শিল্পের সঙ্গে যুক্ত কর্মীদের একটা বড় অংশ। ফলে রাজনৈতিকভাবে কিছুটা চাপে পড়েছে রাজ্য। গতকালই মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দিয়েছিলেন, ধর্মঘটে অংশ নিলে কড়া ব্যবস্থা নেবে সরকার। এবার সেই একই সুর শোনা গেল পরিবহণ মন্ত্রীর গলায়। তবে রাজ্য সরকার হুমকি দিলেও ৩১ জুলাইয়ের ধর্মঘট সর্বাত্মক হবে বলে দাবি করেছে সিআইটিইউ নেতৃত্ব। সিটু নেতা শ্যামল চক্রবর্তী জানিয়েছেন, ধর্মঘটে সামিল হওয়ার জন্য অন্যান্য শ্রমিক সংগঠনগুলির সঙ্গেও আলোচনায় বসবেন তাঁরা।

.