লাইনচ্যুত বজবজ লোকাল

বালিগঞ্জে লাইনচ্যুত হল শিয়ালদহগামী বজবজ লোকাল। বেলা বারোটা নাগাদ ট্রেনের পিছনের দিকের তিনটি বগি লাইনচ্যুত হয়ে যায়। রেললাইনের নটি প্যান্ড্রোল ক্লিপ ভাঙা ছিল। চারটি ক্লিপের কোনও হদিশ পাওয়া যায়নি। দুর্ঘটনার আগে থেকেই প্যান্ড্রোল ক্লিপ ভাঙা ছিল, নাকি পরে সেগুলি ভেঙে যায় তা স্পষ্ট নয়।

Updated By: Jul 8, 2012, 04:01 PM IST

বালিগঞ্জে লাইনচ্যুত হল শিয়ালদহগামী বজবজ লোকাল। বেলা বারোটা নাগাদ ট্রেনের পিছনের দিকের তিনটি বগি লাইনচ্যুত হয়ে যায়। রেললাইনের নটি প্যান্ড্রোল ক্লিপ ভাঙা ছিল। চারটি ক্লিপের কোনও হদিশ পাওয়া যায়নি। দুর্ঘটনার আগে থেকেই প্যান্ড্রোল ক্লিপ ভাঙা ছিল, নাকি পরে সেগুলি ভেঙে যায় তা স্পষ্ট নয়। 
তবে, রেললাইনে সঠিক রক্ষণাবেক্ষণের যে অভাব ছিল তা পরিষ্কার। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে রেল কর্তৃপক্ষ। লাইনচ্যুত হওয়ার পর ট্রেনটি বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মারলে ওভারহেড তার ছিঁড়ে যায়। সোনারপুর থেকে শিয়ালদহ ও নিউ আলিপুর থেকে শিয়ালদহ ট্রেন চলাচল বন্ধ রয়েছে বলে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে। শিয়ালদহে কোনও ডিজেল ইঞ্জিন না থাকায় লাইনচ্যুত তিনটি বগিকে সরানো যাচ্ছে না। হাবরা থেকে ডিজেল ইঞ্জিন আনা হচ্ছে। কাজ শেষ হতে মধ্যরাত পেরিয়ে যেতে পারে বলে জানিয়েছে রেল। বালিগঞ্জ স্টেশনে বিকল্প লাইনে ট্রেন চালানোর চেষ্টা করা হচ্ছে। ওই লাইনগুলি পরীক্ষার কাজ চলছে।  

.