চলছে সংস্কারের কাজ, আংশিক বন্ধ দমদম স্টেশনের রেল পরিষেবা

রেললাইন সংস্কারের কারণে আজ আংশিক বন্ধ রয়েছে দমদম স্টেশনের রেল পরিষেবা। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, স্টেশনের চার নম্বর প্ল্যাটফর্মের লাইন সম্প্রসারণ করা হচ্ছে। এজন্য, আজ সকাল সাড়ে ৭ টা থেকে রাত সাড়ে ৩ টে পর্যন্ত ওই লাইন দিয়ে বিদ্যুত্‍ সংযোগ ও ট্রেন চলাচল বন্ধ রাখা থাকবে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, স্টেশনের চার নম্বর প্ল্যাটফর্মের লাইন সম্প্রসারণ করা হচ্ছে। এজন্য, আজ সকাল সাড়ে ৭ টা থেকে রাত সাড়ে ৩ টে পর্যন্ত ওই লাইন দিয়ে বিদ্যুত্‍ সংযোগ ও ট্রেন চলাচল বন্ধ রাখা থাকবে।

Updated By: Jul 8, 2012, 02:48 PM IST

রেললাইন সংস্কারের কারণে আজ আংশিক বন্ধ রয়েছে দমদম স্টেশনের রেল পরিষেবা। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, স্টেশনের চার নম্বর প্ল্যাটফর্মের লাইন সম্প্রসারণ করা হচ্ছে। এজন্য, আজ সকাল সাড়ে ৭ টা থেকে রাত সাড়ে ৩ টে পর্যন্ত ওই লাইন দিয়ে বিদ্যুত্‍ সংযোগ ও ট্রেন চলাচল বন্ধ রাখা থাকবে।  শিয়ালদহ মেন শাখায় দমদম স্টেশন দিয়ে প্রতিদিন ৪১৩ টি ট্রেন চলাচল করে। এর মধ্যে রবিবারের জন্য বাতিল করা হয়েছে ১৪৬ টি ট্রেন।
তবে অনেক যাত্রীই বিষয়টি না জানার ফলে সমস্যায় পড়েন। যাত্রীদের অসুবিধের কথা মাথায় রেখে কয়েকটি শাটল পরিষেবা চালায় পূর্ব রেল কর্তৃপক্ষ।
রেললাইন সংস্কারের জেরে বাতিল হয়েছে-
৯ জোড়া বারাকপুর লোকাল
১২ জোড়া নৈহাটি লোকাল
৪ জোড়া কল্যাণী সীমান্ত লোকাল
৮ জোড়া ডানকুনি লোকাল
৩ জোড়া হাসনাবাদ লোকাল
৪ জোড়া হাবড়া লোকাল
১৩ টি বারাসত লোকাল
৭ জোড়া দত্তপুকুর লোকাল
২২ টি বনগাঁ লোকাল
২ জোড়া গোবরডাঙা লোকাল
একজোড়া ঠাকুরনগর লোকাল
রেল সূত্রে জানানো হয়েছে সোমবার থেকে পরিস্থিতি স্বাভাবিক হবে।
 

.