বাহিনীর কল্যাণে ৩ মাসের বেতন দান করলেন অভিষেক, লিখলেন মর্মস্পর্শী চিঠি

দেশবাসীর উদ্দেশে লিখলেন এক মর্মস্পর্শী চিঠি। চিঠিতে দেশবাসীর কাছে কয়েকটি প্রস্তাব রেখেছেন তিনি।

Updated By: Feb 19, 2019, 04:51 PM IST
বাহিনীর কল্যাণে ৩ মাসের বেতন দান করলেন অভিষেক, লিখলেন মর্মস্পর্শী চিঠি

নিজস্ব প্রতিবেদন:   বাহিনীর কল্যাণে নিজের তিন মাসের  বেতন দানের সিদ্ধান্ত নিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।   দেশবাসীর উদ্দেশে লিখলেন এক মর্মস্পর্শী চিঠি। চিঠিতে দেশবাসীর কাছে কয়েকটি প্রস্তাব রেখেছেন তিনি।

আরও পড়ুন: সরলেন রাজীব, কলকাতার নতুন পুলিস কমিশনার অনুজ শর্মা

পুলওয়ামায় শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করতে গিয়ে সোমবারই অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “আমার ছেলে হলে, তাকে সেনাবাহিনীতে পাঠাব।” অভিষেক বন্দ্যোপাধ্যায় একটি খোলা চিঠি লেখেন। তিনি লেখেন, “ পুলওয়ামার ঘটনার পর দেশবাসীর মতো আমিও মর্মাহত। অনেক কথা হয়েছে, এবার সময় এসেছে কয়েকটি পদক্ষেপ করার।  বাহিনীর কল্যাণে আমি আমার তিন মাসের বেতন দিলাম। জানি এটা সমুদ্রের কাছে এক ফোঁটা জল। কিন্তু ছোটো ছোটো ফোঁটা হয়েই তো সমুদ্র তৈরি হয়।”

আরও পড়ুন: চোখের সামনে সহকর্মীদের ছিন্নভিন্ন হতে দেখলাম, দুঃসহ বর্ণনা পুলওয়ামার সেদিনের সাক্ষী জওয়ানের

চিঠিতে বেশ কিছু প্রস্তাবও রাখেন তিনি। তাঁর দাবি, “সংসদে এমন আইন আনা উচিত, যাতে দেশের প্রত্যেক বাড়ি থেকে এক জন করে সদস্য দেশের সেবায় বাহিনীতে যোগ দেয়।” সাংসদ ও বিধায়করাও যাতে তাঁদের সন্তানদের সেনাবাহিনীতে পাঠান, তাঁর আবেদন জানান তিনি।

আরও পড়ুন: ‘তোমাদের সঙ্গে থাকব বাকি জীবনটা’, ছুটিতে বাড়ি ফিরে বলেছিলেন শহিদ সিআরপিএফ হাওড়ার বাবলু

তাঁর আরও দাবি,  যুবসমাজের মধ্যে জাতিয়তাবাদী চেতনা গড়ে তুলতে  ছাত্রছাত্রীদের নিয়ে সেমিনার, আলোচনাসভা, শিক্ষামূলক নির্দেশিকা জারি করতে পারে স্কুল-কলেজগুলি।

 

.