সৃঞ্জয়, শুভার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত, শঙ্কুর খোঁজে তৃণমূল ভবনে ইডি

সারদা কেলেঙ্কারির জের।  শিল্পী  শুভাপ্রন্নর মুম্বইয়ের ফ্ল্যাট সিল করল ইডি। একইসঙ্গে সারদাকাণ্ডে গ্রেফতার হওয়া তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসুর সাড়ে দশ কোটি টাকার সরকারি বন্ড বাজেয়াপ্ত করেছেন ইডি আধিকারিকেরা। বাজেয়াপ্ত করা হয়েছে সৃঞ্জয় বসুর রাজারহাটের দেড় কোটি টাকার সম্পত্তি। সিল করা হয়েছে সারাদাকাণ্ডে আরেক অভিযুক্ত মাতঙ্গ সিংয়ের পঞ্চাশটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট।

Updated By: Dec 23, 2014, 05:30 PM IST
সৃঞ্জয়, শুভার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত, শঙ্কুর খোঁজে তৃণমূল ভবনে ইডি

কলকাতা: সারদা কেলেঙ্কারির জের।  শিল্পী  শুভাপ্রন্নর মুম্বইয়ের ফ্ল্যাট সিল করল ইডি। একইসঙ্গে সারদাকাণ্ডে গ্রেফতার হওয়া তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসুর সাড়ে দশ কোটি টাকার সরকারি বন্ড বাজেয়াপ্ত করেছেন ইডি আধিকারিকেরা। বাজেয়াপ্ত করা হয়েছে সৃঞ্জয় বসুর রাজারহাটের দেড় কোটি টাকার সম্পত্তি। সিল করা হয়েছে সারাদাকাণ্ডে আরেক অভিযুক্ত মাতঙ্গ সিংয়ের পঞ্চাশটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট।

সারদাকাণ্ডের তদন্তে এবার তৃণমূল ভবনে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।  শঙ্কুদেব পণ্ডার খোঁজে  তৃণমূল ভবনে যান ইডির আধিকারিকেরা।  তখন সেখানে ছিলেন না শঙ্কুদেব। দলের অন্য কর্মী সমর্থকদের কাছ থেকে শঙ্কুদেবের ফোন নম্বর নেন তাঁরা। এরপর তাঁরা ফোনে কথা বলেন শঙ্কুদেবের সঙ্গে। ইডি সূত্রে খবর, শঙ্কুদেবের বাড়িতেই দেওয়া হবে  নোটিস ।   সারদাকাণ্ডে ইডির নজরে রয়েছে শিল্পী শুভাপ্রসন্নর চ্যানেল। সেই চ্যানেলে জড়িত থাকার অভিযোগ রয়েছে শঙ্কুদেব পণ্ডার বিরুদ্ধে। ইডির এই পদক্ষেপের বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখার্জি। তাঁর বক্তব্য, পুরো বিষয়টা রাজনৈতিক চক্রান্ত। জড়ানোর চেষ্টা হচ্ছে তৃণমূলকে। দল এর প্রতিবাদ করবে বলেও জানিয়েছেন তিনি। এবিষয়ে প্রতিক্রিয়া জানতে চব্বিশ ঘণ্টার তরফে ফোন করা হয়েছিল শঙ্কুদেব পণ্ডাকে। তবে ফোনে যোগাযোগ করা যায়নি তাঁকে।

 

.