Abhishek Banerjee: CBI-এর মুখোমুখি অভিষেক, সাড়ে ৯ ঘণ্টা পর বেরিয়ে এলেন অভিষেক

Abhishek Banerjee to appear before CBI: কুন্তলের চিঠি মামলা। সিবিআই দফতরে আজ অভিষেক। সকাল এগারোটায় নিজাম প্যালেসে হাজিরা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তদন্তে সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস। নোটিস পেতেই স্থগিত কর্মসূচি। নবজোয়ারের মাঝেই বাঁকুড়া থেকে কলকাতায় ফিরলেন অভিষেক। 

Updated By: May 20, 2023, 08:50 PM IST
Abhishek Banerjee: CBI-এর মুখোমুখি অভিষেক, সাড়ে ৯ ঘণ্টা পর বেরিয়ে এলেন অভিষেক
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কুন্তল ঘোষের চিঠি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) সিবিআইয়ের নোটিস (CBI)। নবজোয়ার যাত্রা বন্ধ করে গতকাল রাতেই কলকাতায় ফেরেন অভিষেক। শনিবার সকাল ১১ নিজাম প্যালেসে সিবিআইয়ে হাজিরা দেওয়ার নির্দেশ। সিবিআইয়ের নির্দেশে অভিষেক কলকাতায় ফেরার সিদ্ধান্ত নিতেই  ময়দানে নামেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাঁকুড়ার পাত্রসায়রে নবজোয়ার কর্মসূচিতে ভার্চুয়ালি যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শনিবার সকালে থেকেই আঁটো সাঁটো নিরাপত্তা নিজাম প্যালেসে। প্রচুর পুলিস মোতায়েন। সিবিআই অফিসে অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী। পুলিস কুকুর দিয়ে তল্লাশি চালানো হয়। ঢোকা বেরোনোয়ও নিয়ন্ত্রণ রয়েছে। 

আরও পড়ুন, Mamata Banerjee: '২০০০ টাকার ধামাকা নয়, ১ বিলিয়ন ডলারের ধোকা'!

8.50 PM: টানা ৯ ঘণ্টা ৪০ মিনিট পর নিজাম প্যালেসে সিবিআই দফতর থেকে বেরিয়ে এলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

8.00 PM: টানা ৯ ঘণ্টা পার। এখনও নিজাম প্যালেসেই রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁকে জেরা-পর্ব রেকর্ড করা হবে বলে খবর। 

৬.৩০ PM: কুন্তল ঘোষের চিঠি মামলা এবার হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্ট যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে দ্রুত শুনানির আবেদন জানাবেন তিনি। এনিয়ে সিবিআইকে চিঠি লিখে জানিয়েছেন। ওই চিঠিতে ২ বিষয়ের উল্লেখ করেছেন। একটি হল সহযোগিতার স্বার্থেই তিনি সিবিআই দফতরে আসবেন। পাশাপাশি গত ১৮ মে-র যে রায় তাকে চ্যালেঞ্জ করে তিনি যে সুপ্রিম কোর্টে যাচ্ছেন তা তিনি সিবিআইকে জানিয়েছেন।

৬.২৫ PM :প্রায় সাড়ে ৭ ঘণ্টা পার। নিজাম প্য়ালেসেই রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

1.01 AM: অভিষেককে জেরার প্রায় দু-ঘণ্টা পার। এখনও নিজাম প্যালেসের ভেতরেই রয়েছেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। 

10.58 AM: ইতিমধ্যেই নিজাম প্যালেসে পৌঁছন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আধঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে সূত্রের খবর। জিজ্ঞাসাবাদ পর্বের ভিডিয়ো রেকর্ডিং করা হবে। নিজাম প্যালেসে ঢোকার সময় সাংবাদিকদের প্রশ্নে অভিষেক বলেন, জিজ্ঞাসাবাদ শেষে তিনি কথা বলবেন। 

10.30 AM: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জি়জ্ঞাসাবাদের জন্য চার অফিসার নিয়ে দলগঠন সিবিআইয়ের। থাকবেন এসপি ও ডিএসপি পদমর্যাদার অফিসার। দলে রয়েছেন আরও দুই ইন্সপেক্টর। 

10.00 AM: তবে তদন্তে সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। শুক্রবার নোটিস পেতেই স্থগিত হয় কর্মসূচি। নবজোয়ারের মাঝেই বাঁকুড়া থেকে কলকাতায় ফেরেন অভিষেক। তবে সোমবার ফের শুরু করবেন জনসংযোগ, এমনটাই জানিয়েছেন তিনি। শনিবার বাংলার উন্নয়নের জন্য নবজোয়ার অঙ্গীকার অভিষেকের। সিবিআই হাজিরার আগে ট্যুইট করেন তিনি। লেখেন, 'জনসংযোগযাত্রা একটি আবেগ। মানুষের কাছাকাছি নিয়ে এসেছে, যুক্ত করেছে শিকড়ের সঙ্গে। ন্যায়সঙ্গত ভবিষ্যত্‍ গড়ে তুলতে সঙ্কল্পকে দৃঢ় করেছে।' 

9.40 AM: শুক্রবার ঘড়িতে তখন ৫.১৫। বিকেলে বাঁকুড়ার সোনামুখিতে রোড-শো ও জনসভা শেষ করে রওনা হন অভিষেক। পথে কোথাও থামেনি কনভয়। রাত ৯ নাগাদ পৌঁছন কালীঘাটে নিজের বাড়িতে। এদিন সভা থেকেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে চ্যালেঞ্জ অভিষেক বলেন, কয়লা, গরুপাচার নিয়ে কিছু করতে পারেনি। গ্রেফতার করে দেখাক সিবিআই। 

আরও পড়ুন, Abhishek Banerjee: নবজোয়ায় থামিয়ে কলকাতায় অভিষেক, শনিবার নিজাম প্য়ালেসে হাজিরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.