রুজিরার ব্যাঙ্ককের ২টি অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য পেতে FIU-কে চিঠি CBIএর

গতকালই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তবে তাঁর বয়ানে সন্তুষ্ট হয়নি কেন্দ্রীয় গোয়েন্দা দল। আবারও জেরার মুখে বসতে হতে পারে অভিষেকপত্নীকে।

Updated By: Feb 25, 2021, 01:19 PM IST
রুজিরার ব্যাঙ্ককের ২টি অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য পেতে FIU-কে চিঠি CBIএর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রুজিরা বন্দ্যোপাধ্যায়ের ব্যাঙ্ককের ২টি অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য পেতে FIU (Financial Intrlligence Unit) কে চিঠি CBI-এর। রুজিরাকে জিজ্ঞাসাবাদের পরেই  CBI সূত্রে ব্যাঙ্ক অ্যাকাউন্ট তথ্য সংগ্রহের তোড়জোড় শুরু হয়। আর তারই পদক্ষেপ হিসেবে FIUকে চিঠি দিল CBI. 

গতকালই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তবে তাঁর বয়ানে সন্তুষ্ট হয়নি কেন্দ্রীয় গোয়েন্দা দল। আবারও জেরার মুখে বসতে হতে পারে অভিষেকপত্নীকে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরার সঙ্গে প্রায় দেড় ঘণ্টা কথা বলার পর 'শান্তিনিকেতন' থেকে বেরিয়ে যায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (CBI)-র দল। CBI সূত্রে সূত্রের দাবি, অনেক প্রশ্নই এড়িয়ে গিয়েছেন রুজিরা (Rujira Banerjee)। কাজেই ফের তাঁকে জেরা করতে পারে কেন্দ্রীয় গোয়েন্দা দল। যদিও এ বিষয়ে রুজিরা বন্দ্যোপাধ্যায় বা তাঁর আইনজীবীর প্রতিক্রিয়া মেলেনি।

মঙ্গলবার সকাল ১১.৩৫-এ 'ন্তিনেকেতনে' এসে পৌঁছয় সিবিআই। কয়লা-কাণ্ডে ব্যাঙ্ককের একটি ব্যাঙ্কে রুজিরার অ্যাকাউন্ট থেকে সন্দেহজনক লেনদেন ,সক্রান্ত বিষয়ে জানতে চান তদন্তকারীরা। জানা গিয়েছে, জেরা চলাকালীন নিজাম প্যালেসে (Nizam palace) সিবিআইয়ের সদর দফতরের আধিকারিকদের সঙ্গেও ক্রমাগত যোগাযোগ রাখছিলেন উপস্থিত গোয়েন্দারা। রুজিরা বেশ কিছু প্রশ্ন এড়িয়ে গেলে ফোনে নিজাম প্যালেসের আধিকারিকদের তা জানান গোয়েন্দারা। আর তাতেই সদর দফতর থেকে সম্ভবত বেরিয়ে যেতে বলা হয় সিবিআই (CBI) দলকে।

সূত্রের খবর, এ দিন পাওয়া রুজিরার বয়ানের সারমর্ম নিয়ে দুপুরে নিজাম প্যালেসে সিবিআই আধিকারিকদের একটি বৈঠক রয়েছে। তার পরই পরবর্তী পদক্ষেপ করা হয়েছে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে। মনে করা হচ্ছে প্রয়োজনীয় উত্তর না মেলায় ফের রুজিরাকে জেরা করতে চায় CBI. গোয়েন্দারা বেরনোর সময় সংবাদমাধ্যমে মুখ না খুললেও সূত্রের খবর আজ রুজিরার বয়ানে সন্তুষ্ট নন গোয়েন্দারা।

.