করোনা-আতঙ্ক আবহে জ্বরে আক্রান্ত থাইল্যান্ড তরুণীর মৃত্যু কলকাতা বেসরকারি হাসপাতালে

গত ২১ জানুয়ারি সুরিন নাকাতোই নামে ৩২ বছরের ওই তরুণী ভর্তি হন কলকাতার নামী বেসরকারি হাসপাতালে। জ্বর এবং শ্বাসকষ্ট ভুগছিলেন তিনি। জানা গিয়েছে, ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল তরুণীকে

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Jan 27, 2020, 07:46 PM IST
করোনা-আতঙ্ক আবহে জ্বরে আক্রান্ত থাইল্যান্ড তরুণীর মৃত্যু কলকাতা বেসরকারি হাসপাতালে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  জ্বরে আক্রান্ত থাইল্যান্ড তরুণীর মৃত্যু হল কলকাতার এক বেসরকারি হাসপাতালে। আজ বিকেলে ৫ টায় মৃত্যু হয় ওই তরুণীর। করোনা ভাইরাসের আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। বাদ নেই কলকাতাও। এ সময়ে থাইল্যান্ড তরুণীর মৃত্যুতে রীতিমতো চাঞ্চল্য তৈরি হয়েছে।

গত ২১ জানুয়ারি সুরিন নাকাতোই নামে ৩২ বছরের ওই তরুণী ভর্তি হন কলকাতার নামী বেসরকারি হাসপাতালে। জ্বর এবং শ্বাসকষ্ট ভুগছিলেন তিনি। জানা গিয়েছে, ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল তরুণীকে। জ্বরে আক্রান্ত হয়ে পিকনিক গার্ডেনের থাই তরুণীর মৃত্যু হয় বলে স্বাস্থ্য ভবন থেকে জানানো হয়েছে। এক স্বাস্থ্য কর্তা বলেন, "হাসপাতাল থেকে তথ্য পেয়েছি। নভেল কোরোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু নয়। অন্য কোরোনা ভাইরাসে মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।"

আরও পড়ুন- দীর্ঘ অশান্তির অবসান;বড়োদের সঙ্গে ঐতিহাসিক চুক্তিতে সাক্ষর, ১৫০০ কোটির প্যাকেজ ঘোষণা কেন্দ্রের

উল্লেখ্য, গতকাল রাতে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হয় এক চিনা নাগরিক। তিনিও জ্বর, মাথা-ব্যাথ্যা, সর্দি নিয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে চিনা নাগরিককে গতকাল রাতেই স্থানান্তরিত করা হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। রক্তের নমুনা নিয়ে পাঠানো হয় পুনের ভাইরোলজি ইনস্টিটিউটে। তবে, সেখান থেকে জানানো হয়েছে ওই রোগী করোনা ভাইরাসে আক্রান্ত হননি। প্রাথমিক উপসর্গ সাধারণ জ্বর-সর্দি বলেই চিকিত্সকদের অনুমান। তবে, তাঁকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। পরিদর্শনে গিয়েছে স্বাস্থ্যভবনের কর্তারাও।

.