দেশের বিভিন্ন রাজ্যে বাড়ছে করোনা, রাজ্যে পর্যাপ্ত প্রকশনারি ডোজ মজুতের নির্দেশ

করোনা আক্রান্তদের সম্পর্কে সব তথ্য স্বাস্থ্যভবনে আসছে না। ওইসব তথ্য যাতে স্বাস্থ্যভবনে আসে তা নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে

Updated By: Jun 6, 2022, 06:48 PM IST
দেশের বিভিন্ন রাজ্যে বাড়ছে করোনা, রাজ্যে পর্যাপ্ত প্রকশনারি ডোজ মজুতের নির্দেশ

মৈত্রেয়ী ভট্টাচার্য: দেশের বিভিন্ন অংশেই নতুন করে মানুষজন করোনা আক্রান্ত হচ্ছেন। বাড়ছে পজিটিভিট রেটও। এনিয়ে দেশের ৫ রাজ্যকে সতর্ক করেছে কেন্দ্র। ফলে সতর্ক হচ্ছে এরাজ্যও।

সোমবার রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ে স্বাস্থ্যভবনে একটি বৈঠকে বসেন স্বাস্থ্যসচিব। রাজ্যে চিকিত্সাধীন কোভিড রোগীদের তথ্য না আসা, করোনা বুস্টার ডোস সহ বেশ কয়েকটি বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়। স্বাস্থ্যসচিবের তরফে প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও নির্দেশ দেওয়া হয়েছে।

ওই বৈঠকে মূলত তিনটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। প্রথমত, অন্যান্য রাজ্যে যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে এ রাজ্যেও প্রিকশনারি ডোজের প্রয়োজন। তাই বেসরকারি হাসপাতালগুলিতে যথেষ্ট পরিমাণে প্রিকশনারি ডোজ মজুত রাখতে হবে। 

এদিকে, আরও একটি অভিযোগ উঠেছে যে রাজ্য়ের হাসপাতালগুলি থেকে করোনা আক্রান্তদের সম্পর্কে সব তথ্য স্বাস্থ্যভবনে আসছে না। ওইসব তথ্য যাতে সাস্থ্যভবনে আসে তা নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি রাজ্যের সরকারি-বেসরকারি হাসপাতালগুলিতে যেসব করোনা রোগী ভর্তি রয়েছেন তারা কেমন অবস্থায় রয়েছেন তার বিস্তারিত তথ্য দিতে বলেছেন স্বাস্থ্য সচিব।  

আরও পড়ুন-নার্সের চাকরি কি আর থাকবে কেতুগ্রামের তরুণীর? জানালেন খোদ স্বাস্থ্য অধিকর্তা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.