Suvendu Adhikari: রাজ্যে অশান্তির আশঙ্কা! তৃণমূলের সংহতি মিছিলে বাহিনী মোতায়েনের দাবি শুভেন্দুর...

২২ জানুয়ারি অযোধ্যায় অনুষ্ঠিত হতে চলেছে রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান, রামলালার প্রাণপ্রতিষ্ঠা।  সেদিন রাজ্যের সংহতি মিছিলের ডাক দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Jan 16, 2024, 07:54 PM IST
Suvendu Adhikari: রাজ্যে অশান্তির আশঙ্কা! তৃণমূলের সংহতি মিছিলে বাহিনী মোতায়েনের দাবি শুভেন্দুর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'সংখ্যালঘু মুসলিম ভোটব্যাংক সরে যাচ্ছে বলে রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছেন'। তৃণমূলের সংহতি মিছিলে বাহিনী মোতায়েনের দাবি করলেন শুভেন্দু অধিকারী। বললেন, 'আমি রাজ্যপালকে বলব, উনি অবিলম্বের আধা সামরিক মোতায়েনের জন্য কেন্দ্রীয় সরকারকে জানান'। 

আরও পড়ুন:  Mamata Banerjee: স্কুল-কলেজগুলিতে গেরুয়া রং-লোগো মানব না, কেন্দ্রকে কড়া চিঠি মমতার

আর বেশি দেরি নেই। অযোধ্যায় যেদিন রামমন্দিরের উদ্বোধন হবে, সেদিন হাজরা থেকে পার্ক সার্কাস পর্যন্ত সংহতি মিছিলের ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী, 'প্রত্যেকটা জেলায় ব্লকে ব্লকে সেদিন ২২ জানুয়ারি বেলা ৩টেয় সম্প্রীতি মিছিল হবে'। কবে? ২২ জানুয়ারি।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, 'সংখ্যালঘু মুসলিম ভোটব্যাংক সরে যাচ্ছে বলে রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছেন। কার্যত উসকানি দিচ্ছেন, গোটা রাজ্যে ব্লকে ব্লকে সম্প্রীতি মিছিলের নামে যাতে সেদিন রাম নবমীর মতো গোটা রাজ্যের কোথাও কোথাও অশান্তি এবং মানুষের জীবন থেকে শুরু করে ধনসম্পত্তির ক্ষতি হয়। পশ্চিমবঙ্গের মানুষের কাছে এটা খুবই উদ্বেগের। রাজ্যের পুলিসমন্ত্রী এবং শাসকদলের মুখিয়া তিনি এই ধরনের আগুন লাগানোর চেষ্টা করছেন'।

শুভেন্দুর আরও বক্তব্য, 'আমি রাজ্যপালকে বলব, অবিলম্বে আধা সামরিক মোতায়েনের জন্য কেন্দ্রীয় সরকারকে জানান। স্পর্শকাতর এলাকাগুলিতে এবং বিগত রামনবমী থেকে শুরু করে CAA-কে NRC-র তকমা দিয়ে যে সমস্ত এলাকায় রাজ্যের সম্প্রীতি নষ্ট হয়েছিল, রেলস্টেশন পুড়িয়ে দেওয়া হয়েছিল। পরবর্তীকালে নুপূর শর্মার ইস্যুতে যা হয়েছিল, সেইসব জায়গায় আধা সামরিক বাহিনী মোতায়েন করা হোক। রাজ্যের বিরোধী দলনেতা হিসেবে দাবি করছি'।

বিরোধী দলনেতার দাবি, 'মুসলিম ভোট ব্যাংক চলে যাওয়ার কারণে, এই উসকানি ছাড়া হরিয়ে যাওয়া মুসলিম ভোট ব্যাংক কিছুতেই ফিরিয়ে আনতে পারবেন না। তিনি ভালো করে জানেন। প্রথমে বালিগঞ্জের উপনির্বাচন, পরে সাগরদিঘির ভোট এবং সিপিএম ও ISF-র কিছু নির্দিষ্ট মুসলিম এলাকাতে পঞ্চায়েত নির্বাচনে যেখানে ভোট করতে পেরেছে তাঁরা, সেখানে কিছু কিছু এলাকার উত্থান। এমনকী, ভারতীয় জনতা পার্টিও রাজ্যের শতাধিক মুসলিম সংখ্যাগরিষ্ঠ বুথ থেকে জিততে পেরেছে'।

আরও পড়ুন:  Mamata Banerjee: রামমন্দির উদ্বোধনের দিন কলকাতায় সংহতি মিছিল, ঘোষণা মমতার..

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.