শঙ্কা প্রকাশ করে সরকারকে বিদ্রুপ বিরোধী দলনেতার

রাজ্যের পরিস্থিতি জরুরি অবস্থার চেয়েও খারাপ। শুক্রবার এই অভিযোগ করলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। টাইম পত্রিকায় একশো জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম উঠে আসাকেও কটাক্ষ করেন তিনি। সূর্যকান্ত মিশ্র বলেন এক সময় হিটলারের নামও ওই তালিকায় উঠেছিল।

Updated By: Apr 20, 2012, 07:45 PM IST

রাজ্যের পরিস্থিতি জরুরি অবস্থার চেয়েও খারাপ। শুক্রবার এই অভিযোগ করলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। টাইম পত্রিকায় একশো জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম উঠে আসাকেও কটাক্ষ করেন তিনি। সূর্যকান্ত মিশ্র বলেন এক সময় হিটলারের নামও ওই তালিকায় উঠেছিল।
১৯৩৮ সালে টাইম ম্যাগাজিন `ম্যান অব দ্য ইয়ার`-এর শিরোপা দিয়েছিল অ্যাডলফ হিটলারকে। আর সেই প্রসঙ্গ টেনে শুক্রবার বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় ওঠা গর্বিত হওয়ার মতো বিষয় নয়। উল্লেখযোগ্য হল বিরোধী দলনেতা মুখ্যমন্ত্রীকে হিটলারের সঙ্গে তুলনা করার পাশাপাশি রাজ্যের পরিস্থিতিকে জরুরি অবস্থার সঙ্গে তুলনা করেছেন। তিনি বলেন, "জরুরি অবস্থার সময় কাগজে কী ছাপা হবে তা সরকার ঠিক করে দিত। আর এখন তো কাগজ বন্ধ করে দেওয়ার হুমকি দিচ্ছেন মুখ্যমন্ত্রী।
সেইসঙ্গেই রাজ্যে শাসকদলের বিরুদ্ধে হিংসার অভিযোগ তুলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আশঙ্কা প্রকাশ করেন তিনি। তাঁর অভিযোগ, রাজ্যে সন্ত্রাস ও হিংসার ঘটনা প্রায় প্রতিদিনই বাড়ছে। বাড়ছে আক্রমণের সংখ্যা। শুধু বাম কর্মীরাই নন, হামলার শিকার হচ্ছেন অন্যান্য রাজনৈতিক দলের কর্মী, সমর্থক, এমনকী সাধারণ মানুষও।
সরকারের একবছরের কাজ নিয়ে একটি প্রশ্নের উত্তরে সূর্যকান্ত মিশ্র বলেন, ৮০ শতাংশ কাজ হচ্ছে হবে করেই চলছে। ১৬ শতাংশ বাম আমলের। বাকি সব অকাজ।

.