বামেদের আন্দোলনই তৃণমূলকে ক্ষমতাচ্যুত করবে, গৌতম দেবের তত্ত্ব খারিজ করে বললেন সূর্যকান্ত

বামেরা একক শক্তিতে তৃণমূলকে হারাতে পারবে না, গৌতম দেবের এই তত্ত্ব খারিজ করে দিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তাঁর পাল্টা দাবি, বামেদের আন্দোলনই তৃণমূলকে ক্ষমতাচ্যুত করবে।

Updated By: Jun 23, 2015, 09:26 PM IST

ওয়েব ডেস্ক: বামেরা একক শক্তিতে তৃণমূলকে হারাতে পারবে না, গৌতম দেবের এই তত্ত্ব খারিজ করে দিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তাঁর পাল্টা দাবি, বামেদের আন্দোলনই তৃণমূলকে ক্ষমতাচ্যুত করবে।

কোন পথে হারানো যাবে শাসক তৃণমূলকে? তা নিয়ে এখনও দ্বিধাবিভক্ত সিপিআইএম। রাজ্য কমিটির বৈঠকের পর গৌতম দেবের তত্ত্ব খারিজ করে দিয়েছেন সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তাঁর মত, বামেদের আন্দোলনেই ক্ষমতাচ্যুত হবে শাসক তৃণমূল।
 
সূর্যকান্ত মিশ্র একথা বললেও দলের অন্দরে এখনও  অনেকে গৌতম দেবের তত্ত্বে বিশ্বাসী। বেশ কয়েকজন নেতা দুদিনের রাজ্য কমিটির বৈঠক চলাকালীন সেই মত জানিয়েছেন। কিন্তু গৌতম দেবের তত্ত্ব খারিজকরেছে সিপিআইএম রাজ্য কমিটি। কোনও অবস্থাতেই যে তারা কংগ্রেসের সঙ্গে নির্বাচিত সমঝোতা করবে না তা স্পষ্ট করেছেন সিপিআইএম রাজ্য সম্পাদক।

প্রকাশ্যে সিপিআইএম গৌতম দেবের তত্ত্ব খারিজ করলেও, দীর্ঘদিনের এই বিতর্কে সহজে ইতি পড়বে না। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, প্রতি নির্বাচনের সময়েই এই আলোচনা উঠে আসতে বাধ্য।

.