সিন্ডিকেট রাজের দখলদারি নিয়ে কেন বাড়ছে তৃণমূলের গোষ্ঠী দ্বন্ধ? উত্তরের খোঁজে ২৪ ঘণ্টা

বার বার সিন্ডিকেট রাজ নিয়ে তাণ্ডব। সরগরম নিউটাউন। দলের তরফে সতর্ক করা হলেও সিন্ডিকেট রাজের দখলদারি নিয়ে সংঘর্ষে জড়াচ্ছে তৃণমূলের সাংসদ ও বিধায়কের গোষ্ঠী। কারা চালাচ্ছে এই সিন্ডিকেট রাজ? কেন বার বার এই সংঘাত? উত্তরের খোঁজে চব্বিশ ঘণ্টা।

Updated By: Jun 2, 2015, 04:25 PM IST
সিন্ডিকেট রাজের দখলদারি নিয়ে কেন বাড়ছে তৃণমূলের গোষ্ঠী দ্বন্ধ? উত্তরের খোঁজে ২৪ ঘণ্টা

ব্যুরো: বার বার সিন্ডিকেট রাজ নিয়ে তাণ্ডব। সরগরম নিউটাউন। দলের তরফে সতর্ক করা হলেও সিন্ডিকেট রাজের দখলদারি নিয়ে সংঘর্ষে জড়াচ্ছে তৃণমূলের সাংসদ ও বিধায়কের গোষ্ঠী। কারা চালাচ্ছে এই সিন্ডিকেট রাজ? কেন বার বার এই সংঘাত? উত্তরের খোঁজে চব্বিশ ঘণ্টা।

কাকলি ঘোষ দস্তিদার বনাম সব্যসাচী দত্ত। সিন্ডিকেট রাজের দখলদারি নিয়ে সংঘর্ষ চরমে তৃণমূলের সাংসদ ও বিধায়ক গোষ্ঠীর মধ্যে।সোমবারও তথ্যপ্রযুক্তি সংস্থার প্রজেক্টে মাল সরবরাহ নিয়ে বিবাদ বাঁধে দুই গোষ্ঠীর অনুগামীদের মধ্যে। লস্করহাটিতে চলে দু-রাউন্ড গুলি। ঘটনায় অস্ত্রসহ আটক করা হয় প্রায় পঞ্চাশজনকে।

সিন্ডিকেট রাজের নেপথ্যে কারা?

কাকলি ঘোষ দস্তিদার গোষ্ঠী

পুলিন
তপন
আলি আহমেদ
আলি হোসেন
সইদুল
প্রদীপ নস্কর

সব্যসাচী দত্ত গোষ্ঠী

ভজাই
বাহার লস্কর

কেন বার বার এই সংঘাত?

নিউটাউনের বিধায়ক সব্যসাচী দত্ত হলেও লস্করহাটি মাঠ কমিটির লাগাম মূলত কাকলি ঘোষ দস্তিদারের হাতেই।

যে গোষ্ঠী যত বেশি টোকেন তুলবে তারাই কাজের বরাত পাবে। যে কোনও নির্মাণের সিংহভাগ টোকেন আগেই তুলে নিচ্ছে কাকলি অনুগামীরা। সেই টোকেন  বিক্রি হচ্ছে চার থেকে দশ হাজার টাকায়।

লস্করহাটি, পাথুরিয়াঘাটা, রাজবল্লভপাড়া, নারকেলবাগানের দেড়শোটিরও বেশি সিন্ডিকেটের দখল কার হাতে থাকবে, তা নিয়েই লড়াই চলছে বেশ কিছুদিন ধরে।

বার বার সতর্ক করা হচ্ছে দলের তরফে। তবুও যুযুধান দুই শিবির। এই মুহুর্তে সিন্ডিকেটের রমরমাই শেষ কথা নিউটাউনে।

 

.