Sukanta on Suvendu: সংখ্যালঘু মোর্চার কর্মীরা আমাদের সম্পদ, বিতর্ক থামাতে শুভেন্দুর মন্তব্য ওড়ালেন সুকান্ত

Sukanta on Suvendu: পরিস্থিতি সামাল দিতে গিয়ে শমীক ভট্টাচার্য বলেন, কোনও বিশেষ সম্প্রদায়কে নিয়ে রাজনীতি করে না বিজেপি। আমাদের রাজনীতি জাতীয়তাবাদী মুসলিমদের নিয়ে

Updated By: Jul 17, 2024, 06:23 PM IST
Sukanta on Suvendu: সংখ্যালঘু মোর্চার কর্মীরা আমাদের সম্পদ, বিতর্ক থামাতে শুভেন্দুর মন্তব্য ওড়ালেন সুকান্ত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দলের বৈঠকে শুভেন্দু অধিকারীর বক্তব্য নিয়ে তোলপাড় বিজেপি। তাঁর সাফ কথা, সবকা সাথ সবকা বিকাশ চাই না। কোনও কোনও মহলের মতে খোদ প্রধানমন্ত্রীকেই একেবারে চ্যালেঞ্জ করেছেন বিরোধী দলনেতা। তবে ওই মন্তব্যের পর শুভেন্দু অধিকারীর দাবি, 'আমি প্রধানমন্ত্রীর সবকা সাথ, সবকা বিকাশের ভাবনাকে আন্তরিকভাবে সমর্থন করি'। কিন্তু তাতেও বিতর্ক থামছে না। বাধ্য হয়েই এবার ড্যামেড কন্ট্রোলে নামলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার ও দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য।

আরও পড়ুন-'সবকা সাথ সবকা বিকাশ চাই না'! ভাষণ-বিতর্কে এবার পাল্টা সাফাই শুভেন্দুর...

কী বলেছিলেন শুভেন্দু অধিকারী? বুধবার সায়েন্স সিটি অডিটোরিয়ামে শুভেন্দু অধিকারী বলেন, 'আমিও বলেছি রাষ্ট্রবাদী মুসলিম। আপনারাও বলেছেন সবকা সাথ সবকা বিকাশ, আর বলব না। বলব, যো হামারি সাথ হাম উনকে সাথ। সবকা সাথ সবকা বিকাশ বন্ধ করো। নো নিড সংখ্যালঘু মোর্চা'।

শুভেন্দুর ওই মন্তব্য নিয়ে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেন,  এব্যাপারে আমাদের স্থান পরিষ্কার। আমরা একসঙ্গে সকলের পাশে সকলের জন্য আছি । আজ মিটিং শুরুর আগে কাজী নজরুল ইসলামের গান দিয়ে শুরু হয়েছে। বিজেপি জাতি ধর্ম নির্বিশেষে সকলের জন্য। অনেক নেতা অনেকই প্রস্তাব দেন । উনি ডেলিগেট হিসেবে বলেছেন সেটা । আমাদের পার্টিতেই আছে সংখ্যালঘু মোর্চা। বিজেপি মনে করে সংখ্যালঘু মোর্চার কর্মীরা আমাদের সম্পদ। পার্টি তার নিজের লাইনে চলে। কেউ কিছু বলতেই পারে। সেটার জন্য আমাদের বক্তব্য আমরা বলেছি । এটা প্রস্তাব রাখার জায়গা । সব প্রস্তাব গৃহীত হয় না । উনি তো বাইরে মিডিয়া ডেকে বলেননি । কোনো শোকজ হবে না এমন কোনো ব্যাপার না।

অন্যদিকে, পরিস্থিতি সামাল দিতে গিয়ে শমীক ভট্টাচার্য বলেন, কোনও বিশেষ সম্প্রদায়কে নিয়ে রাজনীতি করে না বিজেপি। আমাদের রাজনীতি জাতীয়তাবাদী মুসলিমদের নিয়ে। এদেশ অপবিত্র বলে যারা দেশ ছেড়ে যাননি তাদের জন্য নরেন্দ্র মোদী রয়েছেন। শুভেন্দু অধিকারী আবেগের বশবর্তী হয়েছে বলেছেন। তার ব্যাখ্যাও তিনি দিয়েছেন।

খোদ প্রধানমন্ত্রী স্লোগান হল, সবকা সাথ সবকা বিকাশ। এখন সেই স্লোগানের বিরুদ্ধে কথা বলে বেশ চাপে পড়ে গিয়েছেন শুভেন্দু অধিকারী। এমনকি তিনি দলের সংখ্যালঘু মোর্চা তুলে দেওয়ার কথাও বলেছেন। দলের বৈঠকের পর এনিয়ে চাপ তৈরি হয়ে গেলে তিনি এনিয়ে ট্যুইট করে ব্যাখ্যাও দিয়েছেন। তিনি লিখেছেন, কনটেক্সটের বাইরে গিয়ে তাঁর বক্তব্য নিয়ে কথা বলা হচ্ছে। যারা জাতীয়তাবাদী, বাংলার পক্ষে তাদের সঙ্গে থাকতে হবে। যারা দেশের স্বার্থের বিরুদ্ধে কাজ করেন তাদের মুখোস খুলে দেওয়া দরকার। মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো মানুষকে সংখ্য়াগুরু, সংখ্যালঘুতে ভাগ করা উচিত নয়। প্রধানমন্ত্রী সবকা সাথ সবকা বিকাশকে আমি সমর্থন করি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.