ধর্মঘটে মানুষ যেখানে সাড়া দিলেন না, সেখানে তৃণমূলের মিছিলে উপচে পড়ল ভিড়!

ওয়েব ডেস্ক: নোট বাতিলের প্রতিবাদে কলকাতায় মিছিলে হাঁটলেন মমতা। তৃণমূল কর্মী-সমর্থকদের উন্মাদনায় ভিড় সামাল দিতে হিমসিম খেল পুলিস। মিছিল শেষে চড়া সুরে নোট বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি করলেন মুখ্যমন্ত্রী। শহরের রাস্তায় আগাগোড়া সেই পুরনো বিরোধী নেত্রীর ভূমিকায় দেখা গেল তাঁকে। কলেজ স্ট্রিট থেকে ধর্মতলা। মিছিলে মুখ্যমন্ত্রী। দলনেত্রী নিজেই হ্যান্ডমাইকে স্লোগান তোলায় উজ্জীবিত তৃণমূল কর্মী সমর্থকরা। তৃণমূলের মিছিলে এত মানুষ যে এই প্রথম, এমন নয়। তবে, এ দিন দলীয় কর্মী-সমর্থকদের উন্মাদনা ছিল লাগামছাড়া। রাস্তার দু-পাশ থেকে তাঁরা ক্রমাগত মূল মিছিলে ঢুকে পড়ায় থমকে যেতে হয় মুখ্যমন্ত্রীকে। কলেজ স্ট্রিটে ট্রাম লাইনের ওপর প্রায় সাড়ে পাঁচ মিনিট দাঁড়িয়ে পড়েন তিনি। পরিস্থিতি ঠিকমতো সামলাতে না পারায় ভিড় সামাল দিতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীইপুলিসকে নির্দেশ দিতে শুরু করেন। মুখ্যমন্ত্রীর নির্দেশে সেলিব্রিটিরা তাঁকে ছেড়ে মিছিলের গোড়ার দিকে এগিয়ে গেলেও ভিড় সামলাতে হিমসিম খায় পুলিস।

Updated By: Nov 28, 2016, 06:45 PM IST
ধর্মঘটে মানুষ যেখানে সাড়া দিলেন না, সেখানে তৃণমূলের মিছিলে উপচে পড়ল ভিড়!

ওয়েব ডেস্ক: ওয়েব ডেস্ক: নোট বাতিলের প্রতিবাদে কলকাতায় মিছিলে হাঁটলেন মমতা। তৃণমূল কর্মী-সমর্থকদের উন্মাদনায় ভিড় সামাল দিতে হিমসিম খেল পুলিস। মিছিল শেষে চড়া সুরে নোট বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি করলেন মুখ্যমন্ত্রী। শহরের রাস্তায় আগাগোড়া সেই পুরনো বিরোধী নেত্রীর ভূমিকায় দেখা গেল তাঁকে। কলেজ স্ট্রিট থেকে ধর্মতলা। মিছিলে মুখ্যমন্ত্রী। দলনেত্রী নিজেই হ্যান্ডমাইকে স্লোগান তোলায় উজ্জীবিত তৃণমূল কর্মী সমর্থকরা। তৃণমূলের মিছিলে এত মানুষ যে এই প্রথম, এমন নয়। তবে, এ দিন দলীয় কর্মী-সমর্থকদের উন্মাদনা ছিল লাগামছাড়া। রাস্তার দু-পাশ থেকে তাঁরা ক্রমাগত মূল মিছিলে ঢুকে পড়ায় থমকে যেতে হয় মুখ্যমন্ত্রীকে। কলেজ স্ট্রিটে ট্রাম লাইনের ওপর প্রায় সাড়ে পাঁচ মিনিট দাঁড়িয়ে পড়েন তিনি। পরিস্থিতি ঠিকমতো সামলাতে না পারায় ভিড় সামাল দিতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীইপুলিসকে নির্দেশ দিতে শুরু করেন। মুখ্যমন্ত্রীর নির্দেশে সেলিব্রিটিরা তাঁকে ছেড়ে মিছিলের গোড়ার দিকে এগিয়ে গেলেও ভিড় সামলাতে হিমসিম খায় পুলিস।

আরও পড়ুন মঙ্গলবারই শেষ হয়ে যেতে পারে মোহালি টেস্ট!

মিছিল শেষে ধর্মতলার সভায় মোদী সরকারকে কড়া আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। বামেদের ধর্মঘটের দিন রাজপথে মিছিলে মমতা। ধর্মঘটে মানুষ যে দিন সাড়া দিলেন না, সেই দিনই তৃণমূলের মিছিলে উপচে পড়ল ভিড়। রাজনৈতিক মহল বলছে মিছিলের সাফল্যে মমতা প্রমাণ করলেন, রাজ্যে মোদী-বিরোধিতার প্রধান ব্যাটন এখন তাঁরই হাতে।

আরও পড়ুন  ১ বলে ২০ রান করলেন ব্যাটসম্যান, বিশ্বরেকর্ড!

 

.