SSC Scam: নবম-দশমে বেআইনিভাবে কতজনকে চাকরি দেওয়া হয়েছে; সংখ্যা জানান, নির্দেশ হাইকোর্টের

গ্রুপ সি-র শূন্য পদে নিয়োগের নির্দেশ দিল হাইকোর্ট। বেআইনি নিয়োগের কারণে মোট ৩৫০ জনের চাকরি বাতিল হয়েছিল। সেইসব শূন্যপদে নিয়োগ করতে হবে

Updated By: Sep 21, 2022, 02:16 PM IST
SSC Scam: নবম-দশমে বেআইনিভাবে কতজনকে চাকরি দেওয়া হয়েছে; সংখ্যা জানান, নির্দেশ হাইকোর্টের

অর্নবাংশু নিয়োগী: এসএসসি নিয়োগ মামলায় চাপ আরও বাড়ল কমিশনের উপরে। স্কুলশিক্ষক পদে বেআইনিভাবে বহু প্রার্থীকে চাকরি দেওয়া হয়েছে বলে মনে করছেন তদন্তকারীরা। বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়ের কড়া নির্দেশ, নবম ও দশম শ্রেণিতে বেআইনিভাবে কতজনকে নিয়োগ করা হয়েছে তার তালিকা দিতে হবে। এনিয়ে কোনও টালবাহানা নয়। দেরি করা যাবে না। কারণ দুর্নীতির কারণে মেধাবীরা চাকরি পাননি। তাদের চাকরি দিতে হবে। খুব তাড়াতাড়ি করতে হবে। ইতিমধ্যেই অনেক দেরি হয়ে গিয়েছে। যারা বেআইনিভাবে চাকরি পেয়েছেন তাদের চাকরি বাতিল করা হবে।

আরও পড়ুন-গোরু পাচারের সঙ্গে আমার সরাসরি কোনও যোগাযোগ নেই, দাবি কেষ্টর

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের ওই নির্দেশ শুনে আদালতে কমিশন জানায়, কত বেআইনি নিয়োগ হয়েছ সেটা কমিশনের পক্ষে খুঁজে বের করা সম্ভব নয়। কমিশনের ওই বক্তব্য শুনে বিচারপতি বলেন, বেআইনি নিয়োগ নিয়ে স্কুল সার্ভিস কমিশনের আইনজীবী ও মামলাকারীদের আইনজীবী বৈঠক করবেন। ওই বৈঠক করতে হবে এক সপ্তাহের মধ্যে। বেআইনি নিয়োগ নিয়ে ২৮ সেপ্টেম্বর একটি রিপোর্ট দেবে সিবিআই। দুর্নীতি শেষ করতে হবে। উপযুক্ত প্রার্থীরা যেন বঞ্চিত না হয়।

অন্যদিকে, এসএসসির গ্রুপ সি-র শূন্য পদে নিয়োগের নির্দেশ দিল হাইকোর্ট। বেআইনি নিয়োগের কারণে মোট ৩৫০ জনের চাকরি বাতিল হয়েছিল। সেইসব শূন্যপদে নিয়োগ করতে হবে। উল্লেখ্য, গ্রুপ সি ও গ্রুপ ডি পদে নিয়োদের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ নির্দেশ দিয়েছে হাইকোর্ট। গ্রুপ ডি-র ৫৭৩ জনের চাকরি বাতিল করেছিল হাইকোর্ট। আদালতের পক্ষ থেকে বলা হয় গ্রুপ সি ও গ্রুপ ডি পদে নিয়োগের প্রক্রিয়া শুরু করতে হবে। আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্য়ে এনিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে কমিশনকে। এদিন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলেন, বাগ কমিশনের রিপোর্ট অনুযায়ী গ্রুপ ডি পদে ৬০৯ জনকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে। তার মধ্য়ে ৫৭৩ জনের চাকরি বাতিল করেছে আদালত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.