আজ সেন্ট টেরেসার প্রয়াণ দিবসে বিশেষ প্রার্থনার আয়োজন মাদার হাউসে

আজ সেন্ট টেরেসার ১৯তম প্রয়াণ দিবস। ১৯৯৭ সালে মারা যান তিনি। মৃত্যু দিবসে তাঁর আত্মার শান্তিকামনায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয় মাদার হাউসে। রবিবারই মাদারকে সন্ত স্বীকৃতি দিয়েছে ভ্যাটিকান। তারপর থেকেই মাদার হাউসে ভক্তদের ভিড়।

Updated By: Sep 5, 2016, 12:09 PM IST
আজ সেন্ট টেরেসার প্রয়াণ দিবসে বিশেষ প্রার্থনার আয়োজন মাদার হাউসে

ওয়েব ডেস্ক: আজ সেন্ট টেরেসার ১৯তম প্রয়াণ দিবস। ১৯৯৭ সালে মারা যান তিনি। মৃত্যু দিবসে তাঁর আত্মার শান্তিকামনায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয় মাদার হাউসে। রবিবারই মাদারকে সন্ত স্বীকৃতি দিয়েছে ভ্যাটিকান। তারপর থেকেই মাদার হাউসে ভক্তদের ভিড়।

আরও পড়ুন- মাদারের সেন্টহুড ঘোষণায় ভ্যাটিক্যানে হোলি বুকে জুড়ে গেল কলকাতার নাম

গতকাল, রবিবার ভ্যাটিকান সিটিতে পোপ ফ্রান্সিস তাঁকে সন্ত ঘোষণা করেন। তাঁকে এই স্বীকৃতি দেওয়ার সময় ভ্যাটিকান সিটিতে উপস্থিত ছিলেন ৪০ জন সদস্যকে নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত কয়েকদিন ধরেই বিশ্বজুড়ে ক্রিশ্চান ধর্মাবলম্বীরা অপেক্ষা করে ছিলেন এই দিনটির জন্য। গতকাল সেই অপেক্ষার অবসান হয়। 'সন্ত' হলেন মাদার। গোটা বিশ্বের রোমান ক্যাথলিক সম্প্রদায়ের তীর্থক্ষেত্র। তার সামনেই সেন্ট পিটার্স স্কোয়ার। সেখানেই মাদারকে সন্ত ঘোষণার জন্য ক্যাননাইজেশন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্বের বিভিন্ন দেশ থেকে কয়েক হাজার মানুষের সামনে পোপ ফ্রান্সিস তাঁকে এই স্বীকৃতি দেন।  

.