শান্তিতে থাকুন, সৌমিত্রর প্রয়াণে শোকবার্তা সৌরভের

দীর্ঘ লড়াইয়ের পর আজ, রবিবার হার মানলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। 

Updated By: Nov 15, 2020, 07:11 PM IST
শান্তিতে থাকুন, সৌমিত্রর প্রয়াণে শোকবার্তা সৌরভের

নিজস্ব প্রতিবেদন: সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে টুইট করে শোকবার্তা দিলেন বিসিসিআই-র সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। বর্ষীয়ান অভিনেতার আত্মার শান্তি কামনা করলেন। 

টুইটারে সৌরভ লিখেছেন, 'আপনি প্রচুর কাজ করেছেন। শান্তিতে থাকুন।'

এদিন শোকজ্ঞাপন করে বাংলায় টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে তিনি লিখেছেন,''শ্রী সৌমিত্র চট্টোপাধায়ের প্রয়াণ চলচ্চিত্র জগত, পশ্চিমবঙ্গ সহ ভারতের সাংস্কৃতিক পরিমন্ডলে এক অপূরণীয় ক্ষতি। তাঁর কাজের মধ্যে বাঙালির চেতনা, ভাবাবেগ ও নৈতিকতার প্রতিফলন পাওয়া যায়। তাঁর প্রয়াণে আমি শোকাহত। শ্রী চট্টোপাধ্যায়ের পরিবার ও অনুরাগীদের সমবেদনা জানাই। ওঁ শান্তি।'' (বানান ও বাক্যগঠন অপরিবর্তিত)

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করেছেন, ফেলুদা আর নেই। বিদায় জানালেন অপু। সৌমিত্র (দা) চট্টোপাধ্যায় বিদায়। উনি কিংবদন্তী অভিনেতা। আন্তর্জাতিক, ভারতীয় ও বাংলা সিনেমা হারাল প্রবাদপ্রতীম শিল্পীকে। আমরা ওঁর অভাব অনুভব করব। বাংলা সিনেমা অভিভাবক হারাল।                

 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইটারে লিখেছেন, ''সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণের খবর পেয়ে শোকাহত হয়েছি। তিনি খুব বড়মাপের অভিনেতা। বাংলা সিনেমাকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। হীরে হারাল রূপোলি পর্দা। তাঁর পরিবার ও অনুগামীদের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওঁ শান্তি।''           
   

দীর্ঘ লড়াইয়ের পর আজ, রবিবার হার মানলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর সঙ্গে শেষ হল বাংলা চলচ্চিত্রের একটা যুগ। মিন্টোপার্কে বেসরকারি হাসপাতাল সূত্রে খবর, একাধিক অঙ্গ বিকল হয়ে গিয়েছিল সৌমিত্রবাবুর। ব্রেথ ডেথ হয়। ! বুধবার বিকেলের পর থেকেই চিকিৎসকদের নিয়ন্ত্রণের বাইরে চলে যান এই বর্ষীয়ান অভিনেতা। 

আরও পড়ুুন- সমাপ্তি 

.