Singer KK Dies: কেকে-র অকালপ্রয়াণে 'শিক্ষা', নজরুল মঞ্চে বন্ধ হতে পারে কলেজ ফেস্ট

" ২৭০০-র জায়গায় যদি ৭০০০ লোক ঢুকে পড়ে! অত্যধিক ভিড়ে গরম তো লাগবেই। শ্বাসপ্রশ্বাস নিতেও সমস্যা হবে। পাঁচিল টপকেও লোক ঢুকেছে।" 

Updated By: Jun 1, 2022, 01:48 PM IST
Singer KK Dies: কেকে-র অকালপ্রয়াণে 'শিক্ষা', নজরুল মঞ্চে বন্ধ হতে পারে কলেজ ফেস্ট

প্রবীর চক্রবর্তী : নজরুল মঞ্চে (Nazrul Mancha) বন্ধে হতে পারে কলেজ ফেস্ট। আগেই নাকি নজরুল মঞ্চে কলেজ পড়ুয়াদের অনুষ্ঠান নিয়ে আপত্তি জানিয়েছিল কেএমডিএ (KMDA)। এবার কেকে-র (KK) অকালপ্রয়াণ থেকে 'শিক্ষা' নিয়ে সে পথেই হাঁটতে পারে প্রশাসন। স্পষ্ট জানালেন মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

তিনি বলেন, "কলেজ ছাত্রছাত্রীদের মধ্যে কেকে-কে নিয়ে আলাদা-ই উন্মাদনা। যে কলেজেরই নজরুল মঞ্চ বুকিং করি, যেই জিজ্ঞেস করি কে আসবে? না, কেকে (KK) আসবে। পপুলারিটি এমনই যে, ইয়ং ব্রিগেড কেকে-কে একদম ছেঁকে ধরে। কালই কেএমডিএ-র (KMDA) তরফে আমায় বলা হচ্ছিল যে, কলেজগুলোকে আর নজরুল মঞ্চকে (Nazrul Mancha) দেবেন না। কারণ ওরা সিটের উপর উঠে নাচানাচি করে। সিটগুলো অর্ধেক ভেঙে যায়।" সেইসঙ্গে ফিরহাদ (Firhad Hakim) এও জানান যে, "নজরুল মঞ্চের এসি যথেষ্ট ভালো। কিন্তু ২৭০০-র জায়গায় যদি ৭০০০ লোক ঢুকে পড়ে! অত্যধিক ভিড়ে গরম তো লাগবেই। শ্বাসপ্রশ্বাস নিতেও সমস্যা হবে। পাঁচিল টপকেও লোক ঢুকেছে। আটকানো যায়নি জনস্রোতকে।" 

যে কলকাতায় অনুষ্ঠান করতে আসা নিয়ে প্রবল উৎসাহী ছিলেন, সেই কলকাতাতেই অনুষ্ঠান শেষে প্রয়াত শিল্পী। মঙ্গলবার নজরুল মঞ্চের অনুষ্ঠান শেষে হঠাৎ শরীর খারাপ। তারপর হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয় সঙ্গীত শিল্পী কেকে (KK)-কে। প্রিয় শিল্পীর অকাল প্রয়াণে শোকস্তব্ধ সব মহল। এই পরিস্থিতিতে নজরুল মঞ্চে বিশৃঙ্খলার অভিযোগ উঠেছে। মাত্রাতিরিক্ত ভিড়ের কারণে দমবন্ধকর পরিস্থিতি তৈরি হওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেছে এসি বন্ধ রাখারও। এই সমস্ত অভিযোগ খতিয়ে দেখতে, তদন্তে নামছে কেএমডিএ (KMDA)।

যদিও এসি বন্ধ রাখার কথা খারিজ করে দিয়েছেন নজরুল মঞ্চের এক কর্মী। তিনি বলেন, "এসি বন্ধ ছিল না। কিন্তু অত ভিড়ে কাজ করছিল না এসি। দরজা খোলা থাকায়, হাওয়া বেরিয়ে যাচ্ছিল। ৭টা দরজার ৫টাই খোলা ছিল ভিড়ের কারণে।" উল্লেখ্য, কেকের মৃত্যু প্রসঙ্গে মেয়র ফিরহাদ হাকিম দাবি করেছেন, "মঞ্চে পারফর্মের সময়ই ব্যথা অনুভব করেন।" অন্যদিকে, রকশিল্পী রূপম ইসলাম স্পষ্ট জানাচ্ছেন, "নজরুল মঞ্চ ওভারক্রাউডেড হয়ে গেলে কী হয়, সে অভিজ্ঞতা আছে। এসি বন্ধ হয়ে যায়। মঞ্চেও সার বেঁধে দর্শক দাঁড়িয়ে থাকলে দম নেওয়ার ফাঁকটুকুও থাকে না।"

আরও পড়ুন, Singer KK Dies: কৈশোরের প্রেমকে বিয়ে করতে 'ভালোবাসার' গান ছেড়ে সেলসের চাকরি নেন 'বেকার' কেকে

আরও পড়ুন, Singer KK Dies: '১২ বছরে এদৃশ্য দেখিনি', কেকে-র অকালপ্রয়াণে চাঞ্চল্যকর বয়ান নজরুল মঞ্চের কর্মীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.