শঙ্কুর দেওয়া তথ্য কতটা সত্যি? জানতে সুদীপ্ত সেনকে জেরা করবে সিবিআই

Updated By: Dec 15, 2015, 08:37 AM IST
শঙ্কুর দেওয়া তথ্য কতটা সত্যি? জানতে সুদীপ্ত সেনকে জেরা করবে সিবিআই

 সিবিআই দফতর থেকে ফেরার পর  শঙ্কুর সঙ্গে কার্যত  সব সম্পর্কই ত্যাগ করল দল। তবে সিবিআইকে কী এমন বললেন শঙ্কু যার জেরে তাকে একেবারে ছেঁটেই ফেলল তৃণমূল।
সোমবারই সিবিআই দফতরে প্রায় ঘণ্টা দুয়েক জেরা করা হয় শঙ্কুদেব পণ্ডাকে।  সিবিআই সূত্রে খবর, জেরায় সারদায় সুবিধাভোগী তৃণমূলের পাঁচছজন বিধায়ক সাংসদের  নাম নিয়েছেন শঙ্কু। তৃণমূলের কোন কোন বিধায়ক ও সাংসদের সুদীপ্ত সেনের যোগাযোগ ছিল তাও ফাঁস করেছেন  তিনি।
এদিন শঙ্কুদেবের পূর্ণাঙ্গ বয়ান রেকর্ড করে সিবিআই।তৃণমূল ভবনের বাসিন্দা হওয়ার সুবাদে সারদায় শাসক যোগের বহু তথ্য থাকতে পারে শঙ্কুদেবের কাছে। গোড়া থেকেই এমন সন্দেহ করেছিলেন তদন্তকারীরা। দোসরা ডিসেম্বর সিবিআই জেরায় মুখে কুলুপ এঁটেছিলেন । তবে সোমবার  শঙ্কুর সম্পূর্ণ অন্য অবস্থান। প্রভাবশালীদের নাম ফাঁসের পাশাপাশি, সারদা থেকে পাওয়া টাকার প্রমাণ হিসেবে বেশ কিছু নথি সিবিআইয়ের কাছে জমা দেন শঙ্কুদেব। সেগুলি খতিয়ে দেখবেন তদন্তকারীরা।
শঙ্কু অবশ্য প্রকাশ্যে দলের বিরুদ্ধে মুখ খোলেননি।  তিনি বলছেন, দলের সিদ্ধান্তই চূড়ান্ত। অনুগত সৈনিক হিসেবে তিনি মেনে চলবেন সব সিদ্ধান্ত।
শঙ্কুদেব পণ্ডার দেওয়া তথ্য কতটা সত্যি? জানতে এবার সুদীপ্ত সেনকে জেরা করার কথা ভাবছে সিবিআই। জেলে গিয়ে সুদীপ্ত সেনকে জেরা করার জন্য আদালতের কাছে আর্জিও জানাতে চলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। গতকাল সিবিআইয়ের কাছে সারদায় সুবিধাভোগী বেশ কয়েকজন প্রভাবশালীর নাম জানিয়েছেন শঙ্কুদেব।
তৃণমূলের কোন কোন বিধায়ক ও সাংসদের সুদীপ্ত সেনের সঙ্গে যোগাযোগ ছিল তাও নাকি ফাঁস করেছেন তিনি। শুধু নাম ফাঁস নয়, সারদার সঙ্গে তাঁর আর্থিক লেনদেন সংক্রান্ত বেশ কিছু নথিও সিবিআইয়ের কাছে জমা দিয়েছেন শঙ্কুদেব।

.