রোজভ্যালি কাণ্ডে নজরে সেন্ট জেভিয়ার্স ও নাইট রাইডার্সের ব্যাঙ্ক অ্যাকাউন্ট, বাজেয়াপ্ত প্রায় ২৪ কোটি

রোজভ্যালি মামলায় বাজেয়াপ্ত ৭০ কোটি টাকার সম্পত্তি, নজরে সেন্ট ডেভিয়ার্স কলেজ এবং কলকাতা নাইটরাইডার্সের ব্যাঙ্ক অ্যাকাউন্টও। 

Reported By: বিক্রম দাস | Updated By: Feb 3, 2020, 05:07 PM IST
রোজভ্যালি কাণ্ডে নজরে সেন্ট জেভিয়ার্স ও নাইট রাইডার্সের ব্যাঙ্ক অ্যাকাউন্ট, বাজেয়াপ্ত প্রায় ২৪ কোটি

নিজস্ব প্রতিবেদন: রোজভ্যালি মামলায় ৭০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কলকাতা সেন্ট ডেভিয়ার্স কলেজ এবং কলকাতা নাইটরাইডার্সের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে অ্যাটাচড করা হয়েছে ১৬ থেকে ২৪ কোটি টাকা।

আরও পড়ুন: দিনেদুপুরে শিয়ালদহ দক্ষিণ শাখার রেলগেটে বিপত্তি, ঘণ্টাখানেকের জন্য বন্ধ ট্রেন চলাচল 

ইডি সূত্রে খবর, কলকাতা নাইটরাইডার্স এবং সেন্ট জেভিয়ার্সের সঙ্গে চুক্তি হয়েছিল রোজভ্যালির। সেই চুক্তি খাতেই আমানতকারিদের কোটি কোটি টাকা গিয়েছিল সংশ্লিষ্ট অ্যাকাউন্টে। সূত্রের খবর, ইতিমধ্যেই কলকাতা নাইটরাইডার্স এবং সেন্ট জেভিয়ার্স কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছে ইডি। তারপরেই সামনে আসে এই তথ্য।

সিবিআই-এর পাশাপাশি রোজভ্যালি মামলায় তদন্ত চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও। রামনগর এবং জ্যোতিবসু নগরের মতো এমন একাধিক জায়গায় প্রচুর স্থাবর ও অস্থাবর সম্পত্তি কেনা হয়েছিল রোজভ্যালির টাকায়। সেই সম্পত্তিও ইতিমধ্যেই বাজেয়াপ্ত করা করা হয়েছে।

আরও পড়ুন: আগামী সপ্তাহ থেকেই চালু হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রো

এ ক্ষেত্রে রোজভ্যালির টাকায় শেষ পর্যন্ত কারা লাভবান হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। এই দীর্ঘ তদন্তের পরই উঠে এসেছে একাধিক তথ্য। ইডি সূত্রে খবর, ইতিমধ্যে জোরদার হয়েছে  তদন্ত। বাজেয়াপ্ত সম্পত্তি আমানতকারীদের ফেরত পাওয়া উচিত বলেই মনে করছেন গোয়েন্দা বিভাগ।  

.