আরজি করের সমর্থনে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি শুরু মেডিক্যাল কলেজেও

আরজি কর হাসপাতালে জুনিয়র ডাক্তারদের হাতে ঘেরাও হলেন কলেজের অধ্যক্ষ ও স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা সুশান্ত বন্দ্যোপাধ্যায়। প্রিন্সিপালের ঘরের সামনে ঘেরাওয়ে আটকে পড়েন কলকাতা পুলিসের ডিসি নর্থ গৌরব শর্মা।

Updated By: Jun 8, 2012, 02:28 PM IST

আরজিকরের জুনিয়র ডাক্তার নিগ্রহের প্রতিবাদে কর্মবিরতি শুরু করলেন কলকাতা মেডিক্যাল কলেজের আড়াইশোরও বেশি জুনিয়র ডাক্তার। কর্মবিরতির তৃতীয় দিনে আরজি কর হাসপাতালে জুনিয়র ডাক্তারদের হাতে ঘেরাও হলেন কলেজের অধ্যক্ষ ও স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা সুশান্ত বন্দ্যোপাধ্যায়। প্রিন্সিপালের ঘরে ঘেরাওয়ে আটকে পড়েন কলকাতা পুলিসের ডিসি নর্থ গৌরব শর্মা। বুধবার জুনিয়র ডাক্তারদের মারধরের ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার করা না-হলে ঘেরাও চলবে বলে জানিয়ে দিয়েছেন কর্মবিরতিতে যোগ দেওয়া জুনিয়র ডাক্তাররা।
অচলাবস্থা কাটাতে আজ সকালে হাসপাতালের প্রশাসনিক ভবনে অধ্যক্ষের সঙ্গে বৈঠক করতে আসেন পুলিস ও স্বাস্থ্য কর্তারা। খবর পেয়ে প্রায় ২০০ জুনিয়র ডাক্তার অধ্যক্ষের ঘরে ঘেরাও শুরু করেন। পুলিসকর্মীরা কোনও রকমে ডিসি নর্থকে বের করে নিয়ে গেলেও ঘেরাও হয়ে আছেন অধ্যক্ষ ও স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা। আন্দোলনের সমর্থন চেয়ে ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও এনআরএসের জুনিয়র ডাক্তারদের কাছে আবেদন করেছিলেন আরজিকরের চিকিত্সকেরা। জানানো হয়েছে আজকের মধ্যে কোনও ব্যবস্থা না নেওয়া হলে ওই দুই হাসপাতালের জুনিয়র ডাক্তাররাও কর্মবিরতি শুরু করবেন। এদিকে প্রায় সাড়ে তিনশো জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির জেরে ভেঙে পড়েছে চিকিত্‍সা পরিষেবা।

.