Kolkata Metro: গঙ্গার নিচে মেট্রো, এক মাসে যাত্রী পরিবহনে নয়া রেকর্ড 'গ্রিন লাইনে'!

মেট্রো পথে জুড়ে গিয়েছে কলকাতা ও হাওড়া। গঙ্গার এপারে এসপ্ল্যানেড স্টেশন, আর ওপারে হাওড়া ময়দান। ১৫ মার্চ থেকে যাত্রী পরিষেবা চালু হয়েছে 'গ্রিন লাইনে'। 

Updated By: Apr 15, 2024, 10:43 PM IST
Kolkata Metro: গঙ্গার নিচে মেট্রো, এক মাসে যাত্রী পরিবহনে নয়া রেকর্ড 'গ্রিন লাইনে'!

অয়ন ঘোষাল: শহরে এখন গঙ্গার নিচে দিয়েও চলছে মেট্রো। ১ মাসে যাত্রী সংখ্যা কত? ১২ লাখ ১৪ হাজার! ১৫ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত হিসেব দিল মেট্রো কর্তৃপক্ষ।

আরও পড়ুন:  East West Metro: ইস্ট-ওয়েস্ট মেট্রোয় বড় বদল! সময়সূচি বদলাচ্ছে? ট্রেন কমছে? সমস্যায় পড়তে চলেছেন যাত্রীরা?

ঘটনাটি ঠিক কী? মেট্রো পথে জুড়ে গিয়েছে কলকাতা ও হাওড়া। গঙ্গার এপারে এসপ্ল্যানেড স্টেশন, আর ওপারে হাওড়া ময়দান। ১৫ মার্চ থেকে যাত্রী পরিষেবা চালু হয়েছে 'গ্রিন লাইনে'। 

কলকাতা মেট্রো তরফে এক বিবৃতি জানানো হয়েছে, ১৫ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত গঙ্গার নিচে মেট্রোয় যাতায়াত করেছেন ১২ লক্ষ ১৪ হাজার মানুষ! একই সময়ে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রুটে যাত্রী সংখ্যা ১ কোটি ৫২ লক্ষ। স্রেফ কলকাতা তো বটেই, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা-সহ শহরতলী যাত্রীরাও দ্রুত গন্তব্য পৌঁছতে বেছে নিয়েছেন পাতাল-পথই। যাত্রীদের সুবিধার জন্য এই রুটে আরও বেশি টিকিট কাউন্টার, স্মার্ট কার্ড, টোকেন-সহ যাবতীয় ব্যবস্থা করা হয়েছে। 

এদিকে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় বদলে যাচ্ছে ট্রেনের সময়। এই রুটে এবার শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ-এর দিকে প্রথম ট্রেনটি চলবে সকাল ৬ টা ৫৫ মিনিটে। আবার সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদার দিকে প্রথম মেট্রো চলবে সকাল ৭:০৫ মিনিটে। আগে যেখানে শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ রুটে ২০ মিনিট অন্তর মেট্রো পাওয়া যেত, এখন সেখানে এবার ১৭ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাবে। আর সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদার উদ্দেশ্যে রওনা দেওয়ার ক্ষেত্রে ১৮ মিনিট অন্তর মেট্রো পাবেন যাত্রীরা।

শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ রুটে রাতের দিকে শেষ মেট্রো পাওয়া যাবে রাত ৯:৩৫ মিনিটে এবং সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদার দিকে রাতে শেষ মেট্রো মিলবে রাত ৯:৪০ মিনিটে। 

আরও পড়ুন:  Calcutta High Court: হাইকোর্টের অনুমতিতে এবার রামনবমীর মিছিল হাওড়ায়!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.