সুদীপের গ্রেফতারির কারণ

CBI সূত্রে খবর, গোয়েন্দাদের একাধিক প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করেছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। CBI অফিসাররা তাপস পাল, গৌতম কুণ্ডুর কাছ থেকে পাওয়া নানা তথ্য সম্পর্কে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কাছে জানতে চান। আজ বেলা এগারোটা নাগাদ CGO কমপ্লেক্সে পৌছন সুদীপ বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে অসম্মত হন সুদীপ। কিন্তু ঠিক কেন গ্রেফতার হতে হল সুদীপকে?

Updated By: Jan 3, 2017, 06:55 PM IST
সুদীপের গ্রেফতারির কারণ

ওয়েব ডেস্ক: CBI সূত্রে খবর, গোয়েন্দাদের একাধিক প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করেছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। CBI অফিসাররা তাপস পাল, গৌতম কুণ্ডুর কাছ থেকে পাওয়া নানা তথ্য সম্পর্কে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কাছে জানতে চান। আজ বেলা এগারোটা নাগাদ CGO কমপ্লেক্সে পৌছন সুদীপ বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে অসম্মত হন সুদীপ। কিন্তু ঠিক কেন গ্রেফতার হতে হল সুদীপকে?

  • সাংসদ হিসাবে নিজের প্রভাব খাটিয়ে রোজ ভ্যালির ব্যবসা বাড়াতে সাহায্য করা।
  • CBI-এর নজরদারি থেকে রোজ ভ্যালিকে আড়ালের চেষ্টা।
  • দিল্লিতে নিজের ফ্ল্যাটে একাধিকবার সংস্থার মালিক গৌতম কুণ্ডুর সঙ্গে বৈঠক। এমনকি, রোজ ভ্যালির সঙ্গে সুদীপের মোটা টাকার লেনদেন হয় বলেও অভিযোগ।
  • বিভিন্ন সময় সুদীপ রোজভ্যালির গাড়িও ব্যবহার করতেন বলে অভিযোগ।
  • ২০০৯ সালে চালু হয় রোজভ্যালির বিনোদন চ্যানেল। ওই চ্যানেলের ছাড়পত্র পেতে সুদীপ সাহায্য করেছিলেন বলে অভিযোগ।

সমস্ত তথ্য প্রমাণ তাদের হাতে রয়েছে বলে দাবি CBI এর। রোজভ্যালির গোপন চেম্বার থেকে উদ্ধার ক্যাশ ভাউচার, হার্ড ডিস্ক সহ গুরুত্বপূর্ণ নথি সুদীপকে দেখানো হতে পারে। CBI সূত্রে এই খবর রোজভ্যালির টাকায় দু-দুবার বিদেশভ্রমণ করেছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। দুবারের বিদেশ সফরেই সঙ্গী ছিলেন রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু। CBI এর এমনই দাবি। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অভিযোগ, রোজভ্যালিতে মোটা মাইনের চাকরি পেয়েছেন সুদীপের এক আত্মীয়ও। জেরায় উঠে আসতে পারে এই সব তথ্য।

আরও পড়ুন- সুদীপের সারাদিন

এছাড়াও তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় সম্পর্কে নয়া তথ্য এসেছে তাদের হাতে। এমনই দাবি CBI-এর। রোজভ্যালির বিনোদন চ্যানেলের ছাড়পত্র পেতে সাহায্য করেছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। ২০০৯-এ সম্প্রচার শুরু হয় বিনোদন চ্যানেলের। এই সংক্রান্ত সমস্ত তথ্যপ্রমাণ তাদের হাতে এসেছে, দাবি CBI-এর।

CBI সূত্রের আরও দাবি, প্রথম দফার জেরার পর দ্বিতীয় দফাতেও সুদীপ বন্দ্যোপাধ্যায় একাধিক প্রশ্নের উত্তর না দেওয়ায় গ্রেফতার ছাড়া অন্য পথ ছিল না।

আরও পড়ুন-  বিজেপি অফিসে তৃণমূলের ইট বৃষ্টি, ভাঙচুর, আহত ১৭

.