ফের সুপ্রিম কোর্টে ধাক্কা রাজীব কুমারের, রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ

রাজীব কুমার সংক্রান্ত শীর্ষ আদালতের রায় আর পুনর্বিবেচনা করা হবে না।

Updated By: May 21, 2019, 12:00 PM IST
ফের সুপ্রিম কোর্টে ধাক্কা রাজীব কুমারের, রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদন:  কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারের আইনি রক্ষাকবচের অন্তবর্তীকালীন সময়সীমা বাড়ানোর আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। রাজীব কুমারের আবেদন শোনার জন্য আর কোনও স্পেশাল বেঞ্চ গঠন করবে না বলে মঙ্গলবার স্পষ্ট করে দিল  শীর্ষ আদালত। অর্থাত্, রাজীব কুমার সংক্রান্ত শীর্ষ আদালতের রায় আর পুনর্বিবেচনা করা হবে না। 

প্রসঙ্গত, গত শুক্রবার রাজীব কুমারের ওপর থেকে রক্ষাকবচ সরিয়ে নেয় শীর্ষ আদালত। বিচারপতি সঞ্জীব খান্না বলেন, সিবিআই রাজীব কুমারের বিরুদ্ধে প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা নিতে পারবে। এরফলে রাজীব কুমারের গ্রেফতারির শঙ্কা বাড়তে থাকে। 
এরপরই সোমবার শীর্ষ আদালতে রাজীব কুমারের আইনজীবী 'আইনি রক্ষাকবচ'এর সময়সীমা বাড়ানোর জন্য আবেদন করেন। 

আবেদন শুনল না সুপ্রিম কোর্ট, বাড়ল রাজীব কুমারের গ্রেফতারির শঙ্কা

উল্লেখ্য, রাজ্যের আইনজীবীদের কর্মবিরতি চলছে। সেক্ষেত্রে এই কর্মবিরতি ওঠার পর থেকে সাত দিন হিসাব করে সময়সীমা বাড়ানোর আবেদন করা হয়। 
সুপ্রিম কোর্টের অবকাশকালীন বেঞ্চ এক্ষেত্রে নির্দেশ দেয়, রাজীব কুমারের আইনজীবীকে শীর্ষ আদালতের রেজিস্ট্রারের সঙ্গে যোগাযোগ করতে হবে। রেজিস্ট্রারই প্রধান বিচারপতির সঙ্গে কথা বলে তিন বিচারপতির বেঞ্চ গঠন নিয়ে সিদ্ধান্ত জানাবেন। সেক্ষেত্রে প্রধান বিচারপতি অনুমতি দিলেই গঠিত হতে পারত তিন বিচারপতির বেঞ্চ। কিন্তু শীর্ষ আদালত জানিয়ে দেয়, র কোনও স্পেশাল বেঞ্চ গঠন করা হবে না।  

.