C V Ananda Bose: 'রাজভবনে ঢুকতে ভয় পাচ্ছে আমার মেয়েরা', মমতাকে পালটা 'আস্তাকুঁড়' কটাক্ষ বোসের!

Raj Bhawan issued social media post: রাজভবনের মতে এধরনের অবান্তর বিষয়ের কোনও প্রতিক্রিয়া বা গুরুত্ব দেওয়ার প্রয়োজন আছে বলে মনে করছে না রাজভবন। বিধায়করা কখনওই কোনও আশঙ্কার কথা উল্লেখ করেননি। 

Updated By: Jun 28, 2024, 01:43 PM IST
C V Ananda Bose: 'রাজভবনে ঢুকতে ভয় পাচ্ছে আমার মেয়েরা', মমতাকে পালটা 'আস্তাকুঁড়' কটাক্ষ বোসের!

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: নব নির্বাচিত ২ বিধায়কের শপথগ্রহণ ঘিরে ফের নতুন করে রাজ্য-রাজ্য়পাল সংঘাত। মুখ্যমন্ত্রীর গতকালের বক্তব্যকে মোটেই গুরুত্ব দিতে রাজি নয় রাজভবন। মুখ্যমন্ত্রীর গতকালের বক্তব্যের পরিপ্রেক্ষিতে রাজভবনের তরফে একটি সোশ্যাল মিডিয়া পোস্ট করা হয়। সেই সোশ্যাল মিডিয়া পোস্টেউ রাজভবনের তরফে স্পষ্ট করে জানানো হল যে, মুখ্যমন্ত্রীর গতকালের বক্তব্যকে মোটেই গুরুত্ব দিতে রাজি নয় রাজভবন। সোশ্যাল মিডিয়া পোস্টে পরিষ্কার বলা হয়েছে যে, বিধায়করা যে অনুরোধ পাঠিয়েছিলেন রাজভবনে, সেখানে কখনওই কোনও আশঙ্কার কথা উল্লেখ করেননি। বরঞ্চ তাঁরা ব্যক্তিগত পছন্দের জায়গা থেকে অনুরোধ করেছিলেন শপথের স্থান পরিবর্তন করে রাজভবন থেকে বিধানসভায় করার জন্য। 

আরও বলা হয়েছে যে, রাজভবন মনে করছে যে এটা পুরোপুরি আবর্জনার স্তূপের মতো একটা বিষয়। রাজভবনের মতে এধরনের অবান্তর বিষয়ের কোনও প্রতিক্রিয়া বা গুরুত্ব দেওয়ার প্রয়োজন আছে বলে মনে করছে না রাজভবন। রাজ্যপালের বক্তব্য, এ রাজ্যের মানুষ এর সহায় হোন। ভগবান এবং তাদের শক্তি দিন এই ধরনের অবাস্তব সার্কাস সহ্য করার। রাজ্যপালের আরও বক্তব্য়, এ রাজ্যের মানুষ উন্নয়ন, দায়বদ্ধ, স্বচ্ছ এবং সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত বাংলা চায়। এটাকে বাস্তবায়িত করার দায়িত্ব মুখ্যমন্ত্রীর। রাজ্যপাল তিনি সবসময়ই এ রাজ্যের মানুষের পাশে থাকবেন, সে যা-ই হোক না কেন। তাঁর দুর্নীতি এবং সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই কখনওই হাস্যকর এবং অবাস্তব এইসব কৌশলে আটকে পড়বে না। 

প্রসঙ্গত, বিধানসভা উপনির্বাচনে সদ্য জয়ী দুই তৃণমূল বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রায়াত হোসেনের শপথগ্রহণ ঘিরে জট ক্রমশ বাড়ছে। রাজভবন থেকে চিঠি পাঠিয়ে তাঁদের জানানো হয়েছিল যে, বুধবার সাড়ে ১২টায় রাজভবনেই শপথবাক্য পাঠ করানো হবে বিধানসভা উপনির্বাচনে সদ্য জয়ী দুই তৃণমূল বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রায়াত হোসেনকে। কিন্তু তার বদলে বৃহস্পতিবার বিধানসভায় শপথ করানোর দাবিতে বুধবার বিধানসভা সিঁড়িতে অবস্থানে বসেন বরানগর ও ভগবানগোলা উপনির্বাচনে জয়ী দুই প্রার্থী। সদ্য নির্বাচিত বিধায়কদের ইচ্ছায় রাজভবনের তরফে সাড়া না মেলায়, এরপর গতকাল বৃহস্পতিবারও তাঁরা ধরনা দেন বিধানসভা কক্ষের উলটোদিকে আম্বেদকরের মূর্তি নীচে। 

এপ্রসঙ্গে গতকাল নবান্নে সাংবাদিক বৈঠকে বোসকে খোঁচা দেন মমতা! মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় কটাক্ষ করেন, 'রাজভবনে আমার মেয়েরা ঢুকতে ভয় পাচ্ছে। রাজভবনে যা চলছে মেয়েরা শপথ নিতে যেতে ভয় পাচ্ছে। রাজ্যপাল কেন বিধানসভায় এসে শপথ নেওয়াবেন না? কেন স্পিকার বা ডেপুটি স্পিকারকে দায়িত্ব দেবেন না?'  শপথ প্রসঙ্গে রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একহাত নেওয়ার পর, রাষ্ট্রপতি দৌপদী মূর্মূকে এই বিষয়ে হস্তক্ষেপের আর্জি জানিয়ে চিঠি দেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ও। ফোনে গোটা বিষয়টি জানান উপরাষ্ট্রপতি তথা বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়কেও। সবমিলিয়ে তৃণমূলের ২ জয়ী প্রার্থীর শপথ কবে? সেই জল এখন গড়িয়েছে দিল্লিতে।

আরও পড়ুন, Mamata Banerjee: বহিরাগতদের দাপটে কলকাতার আইডেন্টিটি নষ্ট হচ্ছে, আর বরদাস্ত নয়: মমতা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.