Oath Taking Ceremony of Newly Elected MLAS: শপথ-বিতর্কের আঁচ এবার দিল্লিতে! রাষ্ট্রপতিকে চিঠি বিধানসভার স্পিকারের...

লোকসভা ভোটের সঙ্গে উপনির্বাচনও হয়ে গিয়েছে রাজ্যের দুই কেন্দ্রে। বরানগরে জিতেছেন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, ভগবানগোলায় রেয়াত হোসেন সরকার। রাজভবন থেকে চিঠি পাঠিয়ে তাঁদের জানানো হয়েছিল, গতকাল বুধবার সাড়ে বারোটায় রাজভবনেই শপথ বাক্য পাঠ করানো হবে। কিন্তু রাজভবনে যাওয়া তো দূর অস্ত, বিধানসভাতেই শপথ নিতে অনড় দু'জনই।

Updated By: Jun 27, 2024, 09:27 PM IST
Oath Taking Ceremony of Newly Elected MLAS: শপথ-বিতর্কের আঁচ এবার দিল্লিতে! রাষ্ট্রপতিকে চিঠি বিধানসভার স্পিকারের...

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: তৃণমূলের দুই জয়ী প্রার্থীর শপথ কবে? জল গড়াল দিল্লিতে। রাষ্ট্রপতি দৌপদী মূর্মূকে হস্তক্ষেপে আর্জি জানিয়ে চিঠি দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ফোনে গোটা বিষয়টি জানালেন উপরাষ্ট্রপতি, বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়কেও।

আরও পড়ুন:  Ilegal Construction| Sabyasachi Dutta: 'এখন তো বেআইনি নির্মাণটাই নির্মাণ', বিস্ফোরক সব্যসাচী দত্ত

ঘটনাটি ঠিক কী? লোকসভা ভোটের সঙ্গে উপনির্বাচনও হয়ে গিয়েছে রাজ্যের দুই কেন্দ্রে। বরানগরে জিতেছেন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, ভগবানগোলায় রেয়াত হোসেন সরকার। রাজভবন থেকে চিঠি পাঠিয়ে তাঁদের জানানো হয়েছিল, গতকাল বুধবার সাড়ে বারোটায় রাজভবনেই শপথ বাক্য পাঠ করানো হবে। কিন্তু রাজভবনে যাওয়া তো দূর অস্ত, বিধানসভাতেই শপথ নিতে অনড় দু'জনই।

গতকাল বৃহস্পতিবার শপথ করানোর দাবিতে বিধানসভা সিঁড়িতে অবস্থানে বসেছিলেন বরানগর ও ভগবানগোলা উপনির্বাচনে জয়ী দুই প্রার্থী। এদিন তাঁরা ধরনা দিলেন বিধানসভা কক্ষের উল্টো দিকে আম্বেদকরের মূর্তি নিচে। বরানগরের 'হবু' বিধায়ক সায়ন্তিকা  বলেন, 'রাজ্যপালের সংবিধানের উর্ধ্বে গিয়ে এই ধরণের আচরণ করাটা মানুষ ভালোভাবে দেখছে না। তিনি সংবিধানিক প্রধান। নিজের মতো করে যদি কাজ করতে যান, সেটা তো খারাপ দেখায়। আমরা মনে করিয়ে দিচ্ছি যে, রাজ্য়পাল, আপনি সংবিধানের উর্ধ্বে যেতে পারেন না। দয়া করে নিজে চেয়ারের মর্যাদাটা রাখুন। আপনার প্রতি আমাদের যে সম্মানটা রাখতে পারি, সেটার ব্যবস্থা করুন'।

আরও পড়ুন:  Exclusive: অবিশ্বাস্য! অলৌকিক শক্তিধর তান্ত্রিক হতে চেয়েই ভ্রাতৃবধূ দুর্গাকে বলি নীলাঞ্জনের...

এদিকে রাজ্য়পালের বিরুদ্ধ শ্লীলতাহানির অভিযোগ করেছিলেন রাজভবনের এক মহিলা কর্মীরা। মুখ্য়মন্ত্রীর কটাক্ষ, 'রাজভবনে যা চলছে মেয়েরা শপথ নিতে যেতে ভয় পাচ্ছে। রাজ্যপাল কেন বিধানসভায় এসে শপথ নেওয়াবেন না? কেন স্পিকার বা ডেপুটি স্পিকার দায়িত্ব দেবেন না?' 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.