সপ্তাহভর বৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে মঙ্গল, বুধবার! কোথায় কোথায় বৃষ্টি হবে জেনে নিন

উত্তর ও দক্ষিণবঙ্গের ২১ জেলায় হতে পারে ভারী বৃষ্টি। এমনই পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

Updated By: Apr 19, 2020, 12:54 PM IST
সপ্তাহভর বৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে মঙ্গল, বুধবার! কোথায় কোথায় বৃষ্টি হবে জেনে নিন

নিজস্ব প্রতিবেদন:  এই সপ্তাহভর বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। সপ্তাহের মাঝে মঙ্গল ও বুধবার বাড়তে পারে ঝড়-বৃষ্টি।  রয়েছে কালবৈশাখীর সম্ভাবনাও। উত্তর ও দক্ষিণবঙ্গের ২১ জেলায় হতে পারে ভারী বৃষ্টি। এমনই পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

অসম ও সংলগ্ন এলাকায় তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত।  উত্তরপ্রদেশ পর্যন্ত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। এই অক্ষরেখা উত্তরবঙ্গ ও বিহারের ওপর দিয়ে বিস্তৃত। এর জেরে বঙ্গোপসাগর থেকে  জলীয়বাষ্প ঢুকছে।
আগামী মঙ্গল ও বুধবার উত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুত্সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই দুদিন কালবৈশাখীরও সম্ভাবনা রয়েছে।
ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার পর্যন্ত বইতে পারে ঝোড়ো হাওয়া।  

কম খরচে বেশি টেস্ট, করোনার বিরুদ্ধে লড়াইয়ে পুল টেস্টিংয়ের পথে হাঁটবে রাজ্য
 আজও আংশিক মেঘলা আকাশ কলকাতায়।  সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৮ ডিগ্রি ।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৮ থেকে ৮২ শতাংশ। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ও মালদায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
বৃহস্পতিবার রাতে উত্তরপশ্চিম ভারতে নতুন করে পশ্চিমীঝঞ্ঝা ঢুকছে। এর প্রভাবে সপ্তান্তে জম্মু-কাশ্মীর. লাদাখ. হিমাচলপ্রদেশ উত্তরাখন্ড-সহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে  বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টি , কোথাও কোথাও শিলাবৃষ্টি বা হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

Tags:
.