Vande Bharat Express: হাওড়া থেকে এবার ৬ ঘণ্টায় পুরী! যাত্রা শুরু বন্দে ভারত এক্সপ্রেসের

 বাংলায় চাকা গড়াল দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেসের। আর ওড়িশায় প্রথম। ভার্চুয়ালি ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। 

Updated By: May 18, 2023, 04:42 PM IST
Vande Bharat Express: হাওড়া থেকে এবার ৬ ঘণ্টায় পুরী! যাত্রা শুরু বন্দে ভারত এক্সপ্রেসের

দেবারতি ঘোষ: সামনেই জগন্নাথ দেবের স্নানযাত্রা। হাওড়া থেকে এবার মাত্র ৬ ঘণ্টায় পুরী! কীভাবে? চালু হয়ে গেল পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। ভার্চুয়ালি ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার থেকে শুরু হবে যাত্রী পরিষেবা।

 ২০২২ সালের ৩০ ডিসেম্বর ভার্চুয়ালি হাওড়া থেকে এনজেপি পর্যন্ত এ রাজ্যে প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রেল সূত্রে খবর, দার্জিলিং কিংবা ডুয়ার্সে ঘুরতে গেলে, এখন পর্যটকদের প্রথম পছন্দ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত এই অত্যাধুনিক এই ট্রেনে ট্রিপের সংখ্যা ছিল ৭৬ এবং প্রতিবারই সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: Abhishek Banerjee: কুন্তল চিঠি মামলায় জোর ধাক্কা, অভিষেককে CBI জিজ্ঞাসাবাদে অনুমতি, ২৫ লাখ টাকা জরিমানাও!

ব্যবধান পাঁচ মাসের। বাংলায় এবার চাকা গড়াল দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেসের। আর ওড়িশায় প্রথম। বুকিং শুরু হয়ে গিয়েছে। বৃহস্পতিবার বাদে সপ্তাহে ৬ দিন চলবে পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। ১২০ কিমি যাত্রা পথে ৭ স্টেশনে দাঁড়াবে দেশের দ্রুততম এই ট্রেন।

পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস
--------
খড়গপুর
বালাসোর
ভদ্রক
কেওনঝড়
কটক
ভুবনেশ্বর
খুড়দা রোড

২০ মে সকাল ৬ বেজে ১০ মিনিটে হাওড়া থেকে ছাড়বে বন্দে ভারত এক্সপ্রেস। সেদিনই দুপুর ১২টা ৩৫-এ পৌঁছে যাবে পুরী। ফিরতি পথে দুপুর ১টা থেকে ৫০-এ পুরী থেকে ছাড়ার পর, রাত সাড়ে আটটায় ঢুকবে হাওড়ায়।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.