Abhishek Banerjee: রাষ্ট্রপতি নির্বাচনে বিধিভঙ্গ করেছেন অভিষেক, অভিযোগ ওড়াল কমিশন?

ভোট দিয়ে বেরিয়ে যাওয়ার সময় অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, এত ভয় বিজেপির যে তাদের নিজেদের বিধায়কদেরই পাঁচতারা হাটেলে বন্ধ করে রাখতে হচ্ছে

Updated By: Jul 18, 2022, 09:48 PM IST
Abhishek Banerjee: রাষ্ট্রপতি নির্বাচনে বিধিভঙ্গ করেছেন অভিষেক, অভিযোগ ওড়াল কমিশন?

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: রাষ্ট্রপতি নির্বাচনে বিধানসভায় বিশাল কনভয় নিয়ে আসার অভিযোগ উঠেছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। সেই অভিযোগের কোনও সারবত্তা নেই। এমনটাই খবর নির্বাচন কমিশন সূত্রে।

সোমবার বিধানসভায় রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণের পর বিজেপি বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় অভিযোগ করেন, ১৫টি গাড়ির বিশাল কনভয় ও অতিরিক্ত লোকজন নিয়ে ভোট দিতে এসেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এতে নির্বাচনী বিধিভঙ্গ হয়েছে। এনিয়ে নির্বাচন কমিশনে অভিযোগও করে বিজেপি।

বিজেপির ওই অভিযোগ সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় উড়িয়ে দেন অভিষেক। তিনি বলেন, ওইসব অভিযোগের কোনও ভিত্তি নেই। সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখা হোক।

এদিকে, নির্বাচন কমিশন সূত্রে খবর, বিজেপির ওই ধরনের অভিযোগের কোনও সারবত্তা নেই। কমিশনের প্রাথমিক তদন্তে এমনটাই উঠে এসেছে। বিজেপির তরফে যে অভিযোগের চিঠি দেওয়া হয়েছিল তার ভিত্তিতে খোঁজ খবর করা হয়। তাতে দেখা গিয়েছে ওই বিশাল কনভয়ের কোনও প্রমাণ পাওয়া য়ায়নি। তবে ওই চিঠি দিল্লিতে নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে, বিজেপি বিধায়কদের আদিবাসী উত্তরীয় পরে আসার ব্যাপারে কমিশনে অভিযোগ করে তৃণমূল কংগ্রেস।

এদিন, ভোট দিয়ে বেরিয়ে যাওয়ার সময় অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, এত ভয় বিজেপির যে তাদের নিজেদের বিধায়কদেরই পাঁচতারা হাটেলে বন্ধ করে রাখতে হচ্ছে। এনডিএ শাসিত রাজ্যে আমাদেরও বিধায়ক রয়েছে। আমরা তো কাউকে হেটেলে বন্ধ করে রাখিনি। সুতরাং ওরা জানে মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রয়েছেন। দিন দিন মানুষের সমর্থন বাড়ছে। ওরা ভীত সন্ত্রস্ত। ইডি সিবিআই লাগিয়ে তৃণমূলকে দমাতে পারছে না। তাই নিজেদের বিধয়াকদের জোর করে আটকে রেখেছে। রিসর্ট পলিটিক্স ওরা বাংলায় নিয়ে এসেছে। গোটা দেশ তা দেখছে। ওরা এখন নিজেরাই জানে না কে তৃণমূলে, আর কে বিজেপিতে রয়েছেন। তাই জোর করে বিধায়কদের আটকে রাখতে হচ্ছে।

আরও পড়ুন-Presidential Election: রাজ্যে রিসর্ট পলিটিক্স চলছে; আতঙ্কে বিধায়কদের হোটেলবন্দি করেছে বিজেপি: অভিষেক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.