ফের PAC চেয়ারম্যানের পদে ইস্তফা দিতে অনুরোধ মানস ভুঁইঞাকে

মানস ভুঁইঞা শহিদ হওয়ার সুযোগ দিল না প্রদেশ কংগ্রেস। ফের একবার PAC চেয়ারম্যানের পদে ইস্তফা দিতে অনুরোধ করা হল তাঁকে। তারপরেও মানস পদত্যাগ না করলে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে হাইকমান্ড।

Updated By: Jul 9, 2016, 08:00 PM IST
ফের PAC চেয়ারম্যানের পদে ইস্তফা দিতে অনুরোধ মানস ভুঁইঞাকে

ওয়েব ডেস্ক: মানস ভুঁইঞা শহিদ হওয়ার সুযোগ দিল না প্রদেশ কংগ্রেস। ফের একবার PAC চেয়ারম্যানের পদে ইস্তফা দিতে অনুরোধ করা হল তাঁকে। তারপরেও মানস পদত্যাগ না করলে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে হাইকমান্ড।

৩৯ জন বিধায়ক এবং দলের গুরুত্বপূর্ণ নেতাদের নিয়ে বৈঠক করে এই সিদ্ধান্তই নিলেন গ্রহণ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। ৩ লাইনের যে চিঠি মানস ভুঁইঞাকে পাঠানো হয়েছে তাতে বলা হয়েছে, ''আপনি দলের একজন গুরুত্বপূর্ণ নেতা। বহু সময় আপনি যোগ্যতার সঙ্গে দল সামলেছেন। পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানের পদ নিয়ে তৃণমূল কংগ্রেস আপনাকে বিপাকে ফেলার চেষ্টা করছে। আমরা সবাই অনুরোধ করছি, ওদের এই কৌশল ভেস্তে দিয়ে আপনি পদত্যাগ করুন।''

বৈঠকে আসেননি মানস ভুঁইঞা। তিনি এখন কাশীবাসী। কিন্তু না এলেও তাঁর ভূমিকা যে এই মুহূর্তে এই সন্দেহের ঊর্ধ্বে নয়, তা বারবার বুঝিয়ে দিয়েছেন অধীর চৌধুরী। বৈঠকে সবচেয়ে বেশি সরব ছিলেন বিরোধী দল নেতা আবদুল মান্নানই। বারবার তিনি বোঝানোর চেষ্টা করেছেন, মানসের মন এখন আর কংগ্রেসের ঘরে নেই। কিন্তু, তারপরেও কড়া পদক্ষেপের পথে হাঁটেনি প্রদেশ কংগ্রেস।

শুক্রবার ২৪ ঘণ্টায় মানস ভুঁইঞার এই বয়ান দেখেই সতর্ক হয় কংগ্রেস। নেতৃত্বের মনে হয়, তাহলে কি ঘর বদলের আগে কোনওভাবে শহিদ হতে চাইছেন মানস ভুঁইঞা? স্থির হয়েছে, মানস ভুঁইঞার রাজনৈতিক গতিবিধির ওপর নজর রাখা হবে। নিজের স্বার্থেই তিনি পিএসি চেয়ারম্যানের পদ গ্রহণ করেছেন, এমন প্রচারও চলবে। পাশাপাশি দলের নির্দেশ মেনে মানস পদত্যাগ করলে পূর্ণ মর্যাদায় তাঁকে বাড়তি দায়িত্ব দেওয়া হবে। সম্ভবত সে কারণেই চিঠি পাঠিয়েও উত্তর দেওয়ার কোনও সময়সীমা বেঁধে দিলেন না অধীর চৌধুরী।

.