বৈঠকের আগেই বৈঠক-নজরুল মঞ্চের গ্রিনরুমে একান্তে আলোচনা মোদী-মমতার

বৈঠকের আগেই বৈঠক। নজরুল মঞ্চের গ্রিনরুমে একান্তে আলোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুজনের প্রায় আধঘণ্টা কথা হয়।

Updated By: May 9, 2015, 06:51 PM IST
বৈঠকের আগেই বৈঠক-নজরুল মঞ্চের গ্রিনরুমে একান্তে আলোচনা মোদী-মমতার
এক মঞ্চে মোদী-মমতা। (ছবি-এএনআইয়ের সৌজন্যে)

ওয়েব ডেস্ক: বৈঠকের আগেই বৈঠক। নজরুল মঞ্চের গ্রিনরুমে একান্তে আলোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুজনের প্রায় আধঘণ্টা কথা হয়। নজরুল মঞ্চ থেকেই আজ একাধিক সামাজিক প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সেখান থেকে রামকৃষ্ণ মিশন সেবাপ্রতিষ্ঠানে যান তিনি। সেখানে ভর্তি রয়েছেন রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দ। তাঁকে দেখে রাত আটটায় রাজভবনে যাবেন। সেখানেই আটটা পাঁচে মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠক। তারপর সময় দেবেন রাজ্য বিজেপি নেতাদের।

এদিকে, নজরুল মঞ্চে একাধিক সামাজিক সুরক্ষা প্রকল্পের উদ্বোধনের মাধ্যমে রাজ্য সফর শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সন্ধে ছটা থেকে সাতটা পর্যন্ত ঘণ্টাখানেক নজরুল মঞ্চের অনুষ্ঠানে ছিলেন প্রধানমন্ত্রী। একইমঞ্চে ছিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী সুরক্ষা যোজনা, প্রধানমন্ত্রী জীবন জ্যোতি যোজনা ও অটল পেনসন স্কিমের উদ্বোধন করেন নরেন্দ্র মোদী।

প্রথম দুটি যোজনায় দু-লাখ টাকা বিমার সুবিধা পাবেন সাধারণ মানুষ। অটল পেনসন স্কিমে ন্যূনতম টাকা রেখে ষাট বছর বয়স হলে পাওয়া যাবে পেনসন। আজ সারা দেশের আরও একশো পনেরোটি জায়গা থেকে এই তিনটি সামাজিক সুরক্ষা প্রকল্পের সূচনা হয়েছে।

.