পিঙ্কি মামলার পরবর্তী শুনানি ১০ অক্টোবর

পিঙ্কি প্রামাণিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ সংক্রান্ত মামলার পরবর্তী শুনানি হবে ১০ অক্টোবর। বারাসতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত এই নির্দেশ দিয়েছে। তবে, বৃহস্পতিবার আদালতে মামলার কোনও সওয়াল হয়নি। মঙ্গলবার, জেলা আদালত থেকে জামিন পাওয়ার পর এদিন আগালতে হাজিরা দেন পিঙ্কি।

Updated By: Jul 12, 2012, 03:53 PM IST

পিঙ্কি প্রামাণিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ সংক্রান্ত মামলার পরবর্তী শুনানি হবে ১০ অক্টোবর। বারাসতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত এই নির্দেশ দিয়েছে। তবে, বৃহস্পতিবার আদালতে মামলার কোনও সওয়াল হয়নি। মঙ্গলবার, জেলা আদালত থেকে জামিন পাওয়ার পর এদিন আগালতে হাজিরা দেন পিঙ্কি।
সোনাজয়ী অ্যাথলিটের বিরুদ্ধে মূল মামলা চলছে সিজেএম আদালতে। বৃহস্পতিবার সিজেএম আদালতে তাঁর জামিন সংক্রান্ত নথিও জমা দেওয়া হয়। সোনাজয়ী অ্যাথলিট পিঙ্কি প্রামাণিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছিলেন এক মহিলা। সিজেএম আদালতে বিচারাধীন রয়েছে সেই মামলা। সরকারের কাছ থেকে পাওয়া জমি নিয়ে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন পিঙ্কি প্রামাণিক। তেঘরিয়ায় যে নার্সিংহোমে তাঁর লিঙ্গ নির্ধারণ সংক্রান্ত পরীক্ষা হয় সেই নার্সিংহোমের বিরুদ্ধে পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন তিনি।     
এক মহিলার দায়ের করা ধর্ষণের অভিযোগের প্রেক্ষিতে গত ১৪ জুন তেঘরিয়া থেকে নানা জাতীয় ও আন্তর্জাতিক অ্যাথলেটিক্স প্রতিযোগিতার মহিলা বিভাগে পদকজয়ী পিঙ্কি প্রামাণিককে গ্রেফতার করেছিল পুলিস। মঙ্গলবার বারাসতের উত্তর চব্বিশ পরগনা জেলা আদালত তাঁর জামিন আবেদন মঞ্জুর করে। জেলা জজ জানান, ইতিমধ্যেই দু`বার তাঁর শারীরিক পরীক্ষা হয়েছে। ক্রোমোজোম পরীক্ষাও করা হয়েছে৷
অন্যদিকে মঙ্গলবারই পিঙ্কির লিঙ্গ নির্ধারণ সংক্রান্ত ক্রোমোজোম রিপোর্ট নিয়ে আলোচনায় বসে এসএসকেএমের ১১ সদস্যের মেডিক্যাল বোর্ড। বোর্ডের বৈঠকের পর রির্পোট পাঠানো হয় বারাসত আদালতে। প্রসঙ্গত, মেডিক্যাল রিপোর্ট পেশ বা আদালতের রায় ঘোষিত হওয়ার আগেই আন্তর্জাতিক পর্যায়ের মহিলা অ্যাথেলেটিক্সে অংশগ্রহণকারী পিঙ্কিকে যেভাবে জেলের পুরুষ সেলে রাখা হয়েছে এবং পুরুষ পুলিসকর্মীরা তাঁর সঙ্গে অভব্য আচরণ করছেন, ইতিমধ্যেই বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন তার প্রতিবাদ জানিয়েছে। বুলা চৌধুরী, জ্যোতির্ময়ী শিকদারের মতো প্রাক্তন ক্রীড়াবিদরাও এ বিষয়ে রাজ্য সরকারের ভূমিকার তীব্র সমালোচনা করেছেন।  

.