সুরভির অঙ্গদানে নবজন্ম পাঁচ জনের

অমরত্ব কাকে বলে? জবাব খুঁজতে আর পুরাণ ঘাঁটতে হবে না। চোখের সামনে সে নিদর্শন তৈরি করে দিয়েছে সুরভি। তাঁর অঙ্গে প্রাণ ফিরে পাচ্ছেন তিন জন। দৃষ্টি পাবেন দুজন। সব মিলিয়ে পাঁচ জনের নবজন্ম। সুরভি বরাটের দুটি কিডনির একটি পেলেন বারুইপুরের পরিতোষ নস্কর। স্বাভাবিক ভাবেই অনেকটা স্বস্তিতে তাঁর পরিবার। বললেন কৃতজ্ঞতার ভাষা নেই।

Updated By: Dec 26, 2016, 08:51 AM IST
সুরভির অঙ্গদানে নবজন্ম পাঁচ জনের

ওয়েব ডেস্ক: অমরত্ব কাকে বলে? জবাব খুঁজতে আর পুরাণ ঘাঁটতে হবে না। চোখের সামনে সে নিদর্শন তৈরি করে দিয়েছে সুরভি। তাঁর অঙ্গে প্রাণ ফিরে পাচ্ছেন তিন জন। দৃষ্টি পাবেন দুজন। সব মিলিয়ে পাঁচ জনের নবজন্ম। সুরভি বরাটের দুটি কিডনির একটি পেলেন বারুইপুরের পরিতোষ নস্কর। স্বাভাবিক ভাবেই অনেকটা স্বস্তিতে তাঁর পরিবার। বললেন কৃতজ্ঞতার ভাষা নেই।

আরও পড়ুন- বড়দিনে বড় মনের পরিচয় শহরে, মোট পাঁচটি অঙ্গপ্রতিস্থাপন!

সুরভি চাইতেন মানুষের সেবা করতে। সেটা যে এভাবে সম্ভব হবে, কে তা জানত! প্রতিক্রিয়া সুরভির বাবার। মেয়ে না ফিরলেও, গ্রহীতাদের প্রাণের স্পন্দনে থেকে যাবে সুরভি। সান্ত্বনা মায়ের।  উল্লেখ্য, শোভনা সরকার, স্বর্ণেন্দু রায়রা অঙ্গদানের যে পথ দেখিয়েছিলেন, সেই পথ আরও বিস্তৃত হোক। এটাই ছিল প্রার্থনা। আশার কথা হল, সেই পথ বাড়ছে। স্বর্ণেন্দুর অঙ্গদানের সময় রাজ্যে প্রথম তৈরি হয়েছিল গ্রিন করিডর। সুরভির ক্ষেত্রে তৈরি হল দ্বিতীয়টা। এমন দিনে শোকের পাথর বুকে নিয়েও গর্বিত স্বর্ণেন্দুর মা সুজাতা রায়।

আরও পড়ুন-  বড়দিনে শহরে সব দেখা দিল, শুধু একটা জিনিস ছাড়া!

.