Durga Puja: ৬৬ পল্লিতে এবার মহিলা পুরোহিত, সিনেমা জীবনের কথাই বলে

রবিবার খুঁটি পুজোয় উপস্থিত ছিলেন চার মহিলা পুরোহিত সহ অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী ও অভিনেতা সোহম মজুমদার।

Updated By: Aug 22, 2021, 10:40 PM IST
Durga Puja: ৬৬ পল্লিতে এবার মহিলা পুরোহিত, সিনেমা জীবনের কথাই বলে

নিজস্ব প্রতিবেদন: বাস্তব থেকে তৈরি হল চিত্রনাট্য আর সেই চিত্রনাট্যের প্রভাবই ঘুরে ফিরে এলো বাস্তবে। সেরকমই চিত্রটা এবছর ৬৬ পল্লির পুজো মন্ডপের। কলকাতার বারোয়ারি দুর্গাপুজোর ইতিহাসে এই প্রথম দুর্গাপুজো করবেন চারজন মহিলা পুরোহিত। ঋতাভরী চক্রবর্তী(Ritabhari Chakraborty) অভিনীত ছবি 'ব্রহ্মা জানেন গোপন কম্মোটি' দেখেই মহিলা পুরোহিত নিয়োগের সিদ্ধান্ত নেন ৬৬ পল্লি শারদোৎসব কমিটির কর্মকর্তারা। রবিবার খুঁটি পুজোয় উপস্থিত ছিলেন নতুন চার পুরোহিত ও ব্রহ্মা জানেন গোপন কম্মোটির অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী ও অভিনেতা সোহম মজুমদার (Soham Majumder)। 

আরও পড়ুন: Debabrata Biswas: তুমি কেমন করে গান করো হে গুণী!

দক্ষিণ কলকাতার অন্যতম জনপ্রিয় পুজো ৬৬ পল্লি। ২০২০ সালে প্রয়াত হন এই পুজোর দীর্ঘদিনের পুরোহিত। এরই মাঝে নতুন পুরোহিতের খোঁজ করতে থাকেন তাঁরা। তারই মাঝে মুক্তি পায় 'ব্রহ্মা জানেন গোপন কম্মোটি'। এই ছবি দেখেই কর্ম কর্তারা ঠিক করেন এবার মহিলা পুরোহিত নিয়োগ করবেন তাঁরা। সেই মতোই তাঁরা যোগাযোগ করেন শুভমস্তু দলের সঙ্গে। নন্দিনী, সেমন্তী, পৌলমী ও রুমা এই চারজন পুরোহিতকে নিয়েই এই দল। এই দলের অন্যতম সদস্য অধ্যাপক নন্দিনী ভৌমিকের জীবন নিয়েই তৈরি হয়েছিল 'ব্রহ্মা জানেন গোপন কম্মোটি'। ইনস্টাগ্রামে খুঁটি পুজোর ছবি আপলোড করে ঋতাভরী লেখেন, এই সম্মান তাঁর কাছে কোনও অ্যাওয়ার্ড পাওয়ার থেকে বেশি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.