Nusrat Jahan: হাতে বেশ কয়েকটি ফাইল, নির্ধারিত সময়ের আগেই সিজিও কমপ্লেক্সে নুসরত

ফ্ল্যাট প্রতারণা মামলায় ইডি হাজিরা নুসরত জাহানের। সকাল ১০.৪২ নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা তৃণমূলের অভিনেত্রী সাংসদের। হাতে নথি নিয়ে তাঁকে ইডির দফতরে ঢুকতে দেখা যায়। 

Updated By: Sep 12, 2023, 12:52 PM IST
Nusrat Jahan: হাতে বেশ কয়েকটি ফাইল, নির্ধারিত সময়ের আগেই সিজিও কমপ্লেক্সে নুসরত
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তৃণমূল সাংসদ নুসরত জাহানকে আগেই নোটিশ পাঠিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। এদিন নির্দিষ্ট সময়ের আগেই ইডি দফতরে দেখা মিলল নুসরতের। ফ্ল্যাট প্রতারণা কাণ্ডে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য সকাল ১১টার সময় তলব করে ইডি। নুসরত সকাল ১০টা ৪৩ নাগাদ সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে পৌঁছে যান। হাতে নথি নিয়ে তাঁকে ইডির দফতরে ঢুকতে দেখা যায়। 

আরও পড়ুন, Dengue Death: ফের প্রাণ কাড়ল ডেঙ্গি, কলকাতায় মৃত্যু যুবকের

ফ্ল্যাট দেওয়ার প্রতিশ্রুতি সেভেন সেন্স ইনফ্রাস্ট্রাকচার কোম্পানির। সেই সংস্থার ডিরেক্টর ছিলেন নুসরত জাহান। ফ্ল্যাট তৈরির জন্য কেনা হবে জমি। এই প্রতিশ্রুতি দিয়ে চারশো উনত্রিশজনের থেকে ৫ লক্ষ ৫৫ হাজার টাকা করে নেওয়া হয় বলে অভিযোগ। সব মিলিয়ে সেই টাকার পরিমাণ ২৩ কোটি ৮ লক্ষ ৯৫ হাজার টাকা। ৯ বছর পর যাঁরা টাকা দিয়েছিলেন, তাঁরা কোনও ফ্ল্যাট পাননি।

অভিযোগ তুলে প্রথমে কলকাতা পুলিসের দ্বারস্থ, এরপর ইডির দ্বারস্থ হন অভিযোগকারীরা। তদন্তভার নেওয়ার পর ইডি সূত্রে দাবি, একটি মোটা অঙ্কের টাকা গিয়েছিল নুসরত জাহানের কাছে। ঘুর পথে টাকা নেওয়ার ছক, মনে করছেন তদন্তকারীরা। দাবি করা হয়েছে ইডি সূত্রে। যদিও প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে নুসরত জাহান দাবি করেছিলেন তিনি কোনও প্রতারণার সঙ্গে জড়িত নন। তিিন সংস্থার ডিরেক্টর থাকাকালীন সংস্থা থেকে ঋণ নিয়েছিলেন মাত্র। সেই টাকা তিনি সুদে আসলে ফিরিয়ে দিয়েছিলেন বলেও দাবি করেছিলেন। 

আরও পড়ুন, JU Studenr Death: আদালতে যাদবপুরকাণ্ডে ধৃত পড়ুয়ার পিঠে চাপড় দুই মহিলা আইনজীবীর!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.