Dengue Death: ফের প্রাণ কাড়ল ডেঙ্গি, কলকাতায় মৃত্যু যুবকের

এ বছরও বর্ষা শুরুতে ডেঙ্গির বাড়বাড়ন্তে উদ্বেগ বেড়েছে প্রশাসনের। পরিস্থিতি মোকাবিলায় ২৪ ঘণ্টা ফিভার ক্লিনিক চালু, হাসপাতালে পর্যাপ্ত বেড-প্লেটলেটের ব্যবস্থা ও রোগীদের ঠিকানা নথিভুক্ত করা-সহ একগুচ্ছ নির্দেশিকা জারি করে স্বাস্থ্য দফতর।  

Updated By: Sep 11, 2023, 09:55 PM IST
Dengue Death: ফের প্রাণ কাড়ল ডেঙ্গি, কলকাতায় মৃত্যু যুবকের

মৈত্রেয়ী ভট্টাচার্য: চিকিৎসাধীন ছিলেন ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে। কলকাতায় ফের ডেঙ্গিতে মৃত্যু। এবার প্রাণ গেল বছর তেইশের এক যুবকের।

আরও পড়ুন: JU Studenr Death: আদালতে যাদবপুরকাণ্ডে ধৃত পড়ুয়ার পিঠে চাপড় দুই মহিলা আইনজীবীর!

জানা গিয়েছে, মৃতের নাম ওহিদূর রহমান। এক সপ্তাহ আগে ডেঙ্গিতে আক্রান্ত মধ্য কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। কিন্তু শারীরিক অবস্থায় অবস্থার অবনতি হচ্ছিল ক্রমশই। পরিস্থিতি এমন জায়গা পৌঁছয় যে,  ওহিদূরকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তরের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। কিন্তু শেষরক্ষা হল না।

হাসপাতাল সূত্রে খবর, ঘড়িতে তখন ৩টে। এদিন দুপুরের মৃত্যু হয় বছর তেইশের ওই যুবক। মৃত্য়ুর কারণ, ডেঙ্গি হেমারেজিক ফিভার ও ডেঙ্গি শক সিনড্রোম। শুধু তাই নয়, ডেঙ্গির কারণে বিকল হতে শুরু করেছিল শরীরের একাধিক অঙ্গ।

আরও পড়ুন: Abduction: খাস কলকাতায় ফিল্মি কায়দায় অপহরণ! কয়েক ঘণ্টার মধ্যেই উদ্ধার পড়ুয়া..

গত বছর রাজ্যে ভয়াবহ আকার নিয়েছিল ডেঙ্গি। সরকারি তথ্য অনুযায়ী, ডেঙ্গিতে আক্রান্ত হয়েছিলেন ৬৭ হাজারেরও বেশি মানুষ। এমনকী, মৃত্যু  হয়েছিল ৩০ জনের। বস্তুত, এ বছরও বর্ষা শুরুতে ডেঙ্গির বাড়বাড়ন্তে উদ্বেগ বেড়েছে প্রশাসনের। পরিস্থিতি মোকাবিলায় ২৪ ঘণ্টা ফিভার ক্লিনিক চালু, হাসপাতালে পর্যাপ্ত বেড-প্লেটলেটের ব্যবস্থা ও রোগীদের ঠিকানা নথিভুক্ত করা-সহ একগুচ্ছ নির্দেশিকা জারি করে স্বাস্থ্য দফতর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.