বাড়ি ফিরলেন ফিরহাদ, অসুস্থতার কারণে হাসপাতালেই মদন-সুব্রত

শোভন চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও কয়েকবার তাঁর প্যানিক অ্যাটাক হয়েছে

Updated By: May 21, 2021, 08:42 PM IST
বাড়ি ফিরলেন ফিরহাদ, অসুস্থতার কারণে হাসপাতালেই মদন-সুব্রত

নিজস্ব প্রতিবেদন: জামিন নয়, গৃহবন্দিই থাকতে হচ্ছে নারদ মামলায় গ্রেফতার হওয়া ৪ হেভিওয়েট নেতাকে। আইনি জট কাটার পর গৃহবন্দি থাকতে বিকেলের পর চেতলার বাড়িতে ফিরলেন ফিরহাদ হাকিম। কিন্তু সুব্রত মুখোপাধ্যায় ও মদন মিত্র হাসপাতালে ভর্তি। তাঁদের যা শারীরিক অবস্থা তাকে তাঁরা আপাতত বাড়ি ফিরতে পারছেন না। অন্যদিকে, শোভন চট্টোপাধ্যায়ের বাড়ি ফেরার ব্যাপারে মেডিক্যাল বোর্ডের প্রধান ডা সরোজ মণ্ডল জানিয়ে দেন, নিজের ইচ্ছেয় যদি কেউ যেতে চান তো যাবেন। আমরা কাউকে ছাড়ছি না। 

শুক্রবার বিকেল গড়ানোর পর আদালত থেকে রায়ের কপি পাঠিয়ে দেওয়া হয় প্রেসিডেন্সি জেলে। সেখানে জেল আধিকারিকদের সঙ্গে সাক্ষাত করেন ফিরহাদের আইনজীবীরা। প্রয়োজনীয় নথিপত্রের কাজ সেরে  ফিরহাদকে নিয়ে চেতালায় আসেন তাঁর আইনজীবীরা। বাড়ির সামনে গাড়ি থেকে নামলেও হাতজোড়ে করে বাড়ির ভেতরে চলে যান ফিরহাদ। কারণ গৃহবন্দি অবস্থায় তিনি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না। এমনকি সরকারি কাজের জন্য তাঁর সঙ্গে কারা দেখা করতে আসছেন তারও তথ্য রাখতে হবে তাঁকে।

আরও পড়ুন- শুভেন্দুর হাত ধরে TMC ত্যাগ, ভোট মিটতেই BJP ছাড়লেন কোচবিহার পুরসভার প্রাক্তন প্রশাসক 

এদিকে, ফিরহাদ বাড়িতে ফিরতে পারলেও অসুস্থতা বেড়েছে মদন মিত্রের(Madan Mitra)। তাঁকে আজ অক্সিজেন দিতে হয়েছে, ব্লাড প্রেসার বেশির দিকে, সুগার ওঠানামা করছে। সঙ্গে রয়েছে প্যালপিটিশন। সদ্য কোভিড থেকে ওঠা মদনের বাড়ি ফেরা  আপাতত হচ্ছে না। পাশাপাশি শারীরিক সমস্যা  থাকলেও কিছুটা স্থিতিশীল সুব্রত মুখোপাধ্য়ায়। তাঁর একটা শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। সঙ্গে রয়েছে আরও কিছু জটিলতা। তাই তিনিও আজ বাড়ি ফিরতে পারছেন না বলে জানা যাচ্ছে।

অন্যদিকে, শোভন চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও কয়েকবার তাঁর প্যানিক অ্যাটাক হয়েছে। সুগার ওঠানামা করছে। তবে তাঁর ঘনিষ্ঠরা চাইছেন তিনি বাড়িতেই ফিরুন। কারণ আপাতত তিনি কোনও মেশিন সাপোর্ট নেই। ঘরে তার দেখভালের জন্য চিকিত্সকের ব্যবস্থা করা হয়েছে। এদিন সন্ধের শোভনের শারীরিক পরীক্ষা করেন ডা সরোজ মণ্ডল। তবে তিনি বলেন, আমরা কাউকে ছাড়ছি না। কেউ যদি নিজের ইচ্ছেয় যেতে চান তো যেতে পারেন।
 
উল্লেখ্য, ফিরহাদ(Firhad Hakim) জেল থেকে আপাতত ছাড়া পাচ্ছেন খবর পেয়েই প্রেসিডেন্সি জেলের সামনে চলে আসেন তাঁর  মেয়ে প্রিয়দর্শিনী হাকিম। পাশাপাশি সেখানে জড়ো হন তৃণমূল কর্মী-সমর্থকরা। ওইসব সমর্থকদের উদ্দেশ্যে প্রিয়দর্শিনী বলেন, বাবা জেল থেকে ছাড়া পেলেও তিনি জামিন পাননি। তাঁকে গৃহবন্দি থাকতে হবে। তাই আপনারা এখানে ভিড় বাড়াবেন না। বাড়ি চলে যান।

আরও পড়ুন-রাজ্য পুলিসে বড়সড় রদবদল, CID-র শীর্ষ পদ থেকে সরানো হল Anuj Sharma-কে

অন্যদিকে, চেতলায় ফিরহাদ হাকিমের বাড়ির সামনেও জডো হন মানুষজন। চেতালার পেয়ারি মোহন রোডে যান চলাচল বন্ধ করে দেয় পুলিস। পাশাপাশি প্রতিবেশীরা উঁকি দিচ্ছেন।  এদিকে, আদালতের নির্দেশে বলা হয়েছে ফিরহাদের বাড়ির সামনে ৩টি সিসিটিভি লাগাতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে। কারা সেখানে আসা যাওয়া করছেন তার রেকর্ড রাখতে হবে।
 

.