রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের লকারে থাকবে নারদ কাণ্ডের ফুটেজ, নির্দেশ হাইকোর্টের

নারদ স্টিং অপারেশনের ভিডিও ফুটেজ যদি পুরনো হয় কিন্তু তা যদি সত্যি হয় তাহলে দোষীদের কি শাস্তি হবে না? নারদ কাণ্ডের শুনানিতে প্রশ্ন তুললেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর। তাঁর মতে ফুটেজ সত্যি হলেও তা সমাজের পক্ষেও বিপজ্জনক, মিথ্যে হলেও তা বিপজ্জনক।

Updated By: Apr 19, 2016, 04:01 PM IST
রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের লকারে থাকবে নারদ কাণ্ডের ফুটেজ, নির্দেশ হাইকোর্টের

ওয়েব ডেস্ক: নারদ স্টিং অপারেশনের ভিডিও ফুটেজ যদি পুরনো হয় কিন্তু তা যদি সত্যি হয় তাহলে দোষীদের কি শাস্তি হবে না? নারদ কাণ্ডের শুনানিতে প্রশ্ন তুললেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর। তাঁর মতে ফুটেজ সত্যি হলেও তা সমাজের পক্ষেও বিপজ্জনক, মিথ্যে হলেও তা বিপজ্জনক।

হলফনামা জমা দিতে অভিযুক্তদের আইনজীবী সময় চাইলেও অসন্তোষ প্রকাশ করেন প্রধান বিচারপতি। তাঁর মতে বারবার সময় চাইলে জনমানসে ভুল বার্তা যাবে। এদিকে, গতকালই হাইকোর্ট নিযুক্ত কমিটির হাতে নারদ স্টিং অপারেশনের অসম্পাদিত ফুটেজ তুলে দিয়েছেন ম্যাথু স্যামুয়েল। যে ফোনে গোটা অপারেশন চালানো হয় তাও জমা পড়েছে কমিটির হাতে। সেই ফুটেজ ও ফোনটি কোনও রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের লকারে রাখতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। মামলার পরবর্তী শুনানি ২৭ এপ্রিল। 

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের লকারে থাকবে নারদ কাণ্ডের ফুটেজ। যে ফোনে গোটা অপারেশন হয়েছে সেটিও থাকবে কোনও ব্যাঙ্কের লকারে। এই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। নারদ কাণ্ডের অসম্পাদিত ভিডিও ফুটেজ ও ফোনটি হাইকোর্টে জমা পড়েছে। কলকাতা হাইকোর্ট নিযুক্ত ৩ সদস্যের কমিটির হাতে সোমবার এগুলি জমা দেন স্যামুয়েল। রেজিস্ট্রার জয়ন্ত কোলে, রাজ্য পুলিসের আইজি অনিল কুমার এবং সিবিআইয়ের কলকাতা শাখার সুপার নগেন্দ্র প্রসাদকে নিয়ে গঠিত এই কমিটি। সোমবার বিকেল ৫টায় দিল্লির বঙ্গভবনে এই তথ্যভান্ডার পেনড্রাইভে ভরে জমা দেওয়া হয়।

.