Nandini Chakraborty: রাজ্যপালের সচিব পদ থেকে নন্দিনীকে সরাল নবান্ন

রাজভবনের সঙ্গে সংঘাতের পথে থেকে সরে এল রাজ্য। রাজ্যপালের প্রধান সচিব পদে কে? সিদ্ধান্ত হয়নি এখনও।

Updated By: Feb 15, 2023, 05:55 PM IST
Nandini Chakraborty: রাজ্যপালের সচিব পদ থেকে নন্দিনীকে সরাল নবান্ন

সুতপা সেন: কার্যত আর কোনও উপায় ছিল না! রাজভবনের সঙ্গে সংঘাতের পথে থেকে সরে এল রাজ্য। রাজ্যপালের প্রধান সচিব পদ থেকে অবশেষে নন্দিনী চক্রবর্তীকে অব্যাহতি দিল নবান্ন। তাঁকে বদল করা হল পর্যটন দফতরে।

কয়েক দিন আগে পর্যন্ত পর্যটন দফতরেরই প্রধান সচিব পদে কর্মরত ছিলেন নন্দিনী চক্রবর্তী। এরপর তাঁকে বদলি করা হয় রাজ্যপালের প্রধান সচিব পদে। ফের নিজের পুরনো দফতরে ফিরলেন রাজ্যের এই মহিলা IAS অফিসার। তবে প্রধান সচিব নয়, এবার বিশেষ সচিব হিসেবে কাজ করবেন তিনি।

এর আগে, রাজ্যপালের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেছিল বিজেপি। এমনকী, জি ২৪ ঘণ্টায় তাঁকে 'তৃণমূলের জেরক্স মেশিন' বলেও কটাক্ষ করেছিলেন দলের রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত। রবিবার রাজ্যপালের প্রধান সচিবের পদ থেকে সরিয়ে দেওয়া হয় নন্দিনীকে চক্রবর্তী। কেন? স্বয়ং রাজ্যপালের ইচ্ছা। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন: Lokkhir Bhander: লক্ষ্মীর ভাণ্ডার থাকলে ৬০ পেরোলেই পেনশন, বাজেটে বড় ঘোষণা রাজ্যের

এদিকে রাজ্যপালের প্রধান সচিব পদে নন্দিনী চক্রবর্তীকেই বহাল রেখেছিলেন রাজ্য। এমনকী, সোমবার দিনভর রাজভবনে কাজও করেছিলেন তিনি। কেন? অসন্তুষ্ট হন রাজ্যপাল। অবশেষে সরিয়ে দেওয়া হল নন্দিনীকে।

রাজ্যপালের প্রধান সচিব পদে কে? সিদ্ধান্ত হয়নি এখনও। নবান্ন সূত্রে খবর, রাজভবনে কাছে ৩ জনের নাম পাঠানো হয়। একজনকে সচিব  হিসেবে বেছে নেন রাজ্যপাল। চাইলে তিনিও কারও নাম সুপারিশ করতে পারেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.