Municipal Election Result: 'এবার ভাবুন না হলে নিশ্চিহ্ন হয়ে যাব', একের পর এক টুইটে নেতৃত্বকে নিশানা রীতেশের

দলের বিরুদ্ধে প্রকাশ্যে সরব হওয়ায় সাময়িক বরখাস্ত করা হয়েছে বিজেপি নেতা রীতেশ তিওয়ারি ও জয়প্রকাশ মজুমদারকে

Updated By: Feb 14, 2022, 08:00 PM IST
Municipal Election Result: 'এবার ভাবুন না হলে নিশ্চিহ্ন হয়ে যাব', একের পর এক টুইটে নেতৃত্বকে নিশানা রীতেশের

নিজস্ব প্রতিবেদন: বিধাননগর কিংবা আসানসোল, চন্দননগর বা শিলিগুড়ি, পুরভোটে সব জায়গাতেই তলানিতে বিজেপি। আসানসোল ১০৬ আসনের মধ্যে গেরুয়া শিবিরের ঝুলিতে এসেছে মাত্র ৭ আসন। আর বিধানসভা ভোটের নিরিখে শিলিগুড়িতে এগিয়ে থেকেও পুরভোটে বিজেপির হাতে এসেছে মাত্র ৫ আসন। দলের এই শোচনীয় ফল নিয়ে দলের বিরুদ্ধে সরব হলেন বরখাস্ত বিজেপি নেতা রীতেশ তিওয়ারি।

সোমবার ৪ পুরসভার ফল প্রকাশের পরই একের পর এক টুইট করে দলের নেতৃত্বকে নিশানা করেন বিজেপি নেতা। একটি টুইটে রীতেশ(Ritesh Tiwari) লেখেন, আর কত রক্তক্ষরণ হলে আমরা চাদর চাপা বন্ধ করে ওষুধ খুঁজতে বের হব? দয়া করে ভাবা শুরু করুন। তা নাহলে নিশ্চিহ্ন হয়ে যাব। শুধু অজুহাত দিয়ে নিজেদের শক্তিশালী করা যায় না।

দলের বিরুদ্ধে প্রকাশ্যে সরব হওয়ায় সাময়িক বরখাস্ত করা হয়েছে বিজেপি নেতা রীতেশ তিওয়ারি ও জয়প্রকাশ মজুমদারকে(Jay Prakash Majumdar)। যদিও রীতেশের দাবি তিনি মনেপ্রাণে বিজেপি। বহু বছর এই দল করছেন। তবে দলের এক শ্রণির নেতার জন্যই দলত্যাগ বাড়ছে। সোমবার পুরভোটের ফলাফল প্রকাশের পর রীতেশ টুইটে লেখেন, দলে একছত্র রাজনীতি চলছে। তাই এই ফল। সবাইকে সঙ্গে নিয়ে চলার মনবৃত্তি নেই। দলের মূল কর্মীবৃন্দকে আজ পুরোপুরিভাবে উপেক্ষা করা হচ্ছে। শুধু নিজের কাছের কিছু মুষ্টিমেয় লোককে নিয়ে পার্টি চালাচ্ছেন উনি।

বিধানসভা নির্বাচনের ফলাফলের নিরিখে পুরভাগুলিতে আসন সংখ্যার একটি হিসেবে দিয়েছেন রীতেশ। সেখানে তাঁর দাবি, শিলিগুড়িতে বিজেপি পেতে পারত ২৫ এর বেশি আসন, আসানসোলে ৬০ এর বেশি, চন্দননগরে ৭, বিধাননগরে ৯ আসন। সেই জায়গায় এবার ৪ পুরসভার ভোটে দলের ভাগ্যে জুটেছে, শিলিগুড়িতে ৫, আসানসোলে ৭, চন্দননগরে শূন্য ও বিধাননগরে শূন্য আসন। এই বিপর্যয়ের দায় কার?

আরও পড়ুন-ভালবাসার দিনে স্বপ্নপূরণ, স্ত্রী সায়ন্তিকাকে চাঁদে জমি কিনে দিলেন শান্তনু

বিপর্যয়ের দায়ের কথা বলতে গিয়ে নাম করে দলের সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তীকে নিশানা করেছেন রীতেশ।  পৃথক একটি টুইট করে বিজেপি নেতা লিখেছেন, পুরভোটের ফলাফলে বিজেপির ভরাডুবি লক্ষ্য করা যাচ্ছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সঙ্গে এর কোনও তুলনাই হয় না। এমনকি ২০২১ সালের ফলাফলের থেকেও অনেকটা পিছিয়ে। এর দায় শুধু ভার্চুয়াল চক্রবর্তী ও তার কিছু সাথীর। দোষারোপ করার মত আর কেউ নেই। আমরা এক দশক পিছিয়ে পড়লাম।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.