Saumitra Khan: পঞ্চায়েত ভোটের আগে বিদ্রোহ! দলীয় পদ থেকে ইস্তফা বিজেপি সাংসদের

মোর্চার পর এবার রদবদল ঘটল রাজ্য বিজেপির ৫ জোনে। কলকাতার ইনচার্জ করা হল অগ্নিমিত্রা পলকে, আহ্বায়ক সজল ঘোষ। রাঢ়বাংলায় দায়িত্বে লকেট।

Updated By: Oct 19, 2022, 03:44 PM IST
Saumitra Khan: পঞ্চায়েত ভোটের আগে বিদ্রোহ! দলীয় পদ থেকে ইস্তফা বিজেপি সাংসদের

মৃত্যুঞ্জয় দাস ও কমলাক্ষ ভট্টাচার্য: পঞ্চায়েত ভোটের আগে গেরুয়াশিবিরে বিদ্রোহ! কোর কমিটি থেকে কেন বাদ? দলীয় পদ থেকে ইস্তফা দিলেন বিজেপির যুব মোর্চার সহ-সভাপতি, সাংসদ সৌমিত্র খাঁ। রাঢ়বাংলার পর্যবেক্ষকের দায়িত্বে ছিলেন তিনি। জি ২৪ ঘণ্টার তরফে বিষ্ণুপুরের সাংসদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়, কিন্তু ফোনে পাওয়া যায়নি তাঁকে। রাজ্য বিজেপির রাঢ়বাংলা জোনের ইনচার্জ করা হল লকেট চট্টোপাধ্যায়কে।

মার্চ-এপ্রিলেই কি রাজ্যে পঞ্চায়েত ভোট? আগামিকাল, বুধবার ২২ জেলার খসড়া ভোটার তালিকা প্রকাশ করতে চলেছে নির্বাচন কমিশন। চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে নভেম্বরের শেষ সপ্তাহে। কমিশন সূত্রে খবর, ২ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত খসড়া ভোটার তালিকা নিয়ে লিখিতভাবে অভিযোগ জানানো যাবে। জানুয়ারিতে পঞ্চায়েত ভোটের বিজ্ঞপ্তি জারি করা হতে পারে।

আরও পড়ুন: Howrah Money Recovery: শিবপুরকাণ্ডে ১৩৪ কোটি টাকা লেনদেন, জালিয়াতি করতে অ্যাপটি নিয়ন্ত্রণ হতো নাইজিরিয়া থেকে!

পঞ্চায়েত ভোটের আগে রাজ্যে দলের নয়া কমিটির তালিকা ঘোষণা করেছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। কোর কমিটিতে জায়গা পেয়েছেন মিঠুন চক্রবর্তী। সঙ্গে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষও। অথচ নাম নেই সৌমিত্র খাঁয়ের! কেন? সূ্ত্রের খবর, কোর কমিটিতে জায়গা না পেয়ে ঘনিষ্ঠমহলে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। এমনকী, ছেড়েছেন রাঢ়বাংলার ইনচার্জের পদও!

এদিকে মোর্চার পর এবার রদবদল ঘটল রাজ্য বিজেপির ৫ জোনে। দায়িত্বে কারা? কলকাতার জোনের ইনচার্জ অগ্নিমিত্রা পল, আহ্বায়ক সজল ঘোষ। হুগলি জোনের ইনচার্জ করা হল প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে। 

এর আগে, বিজেপির যুব মোর্চার ইনচার্জ করা হয় অগ্নিমিত্রা পলকে। মহিলার মোর্চার ইনচার্জ পদে বসেন লকেট চট্টোপাধ্যায়। আগামী ৬ নভেম্বর থেকে সাংগঠনিক বৈঠক হবে জেলা জেলায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.