সারদা ট্যুর অ্যান্ড ট্র্যাভেলস মামলায় অব্যাহতি পেলেন মনোজ নাগেল

Updated By: Jan 16, 2015, 01:15 PM IST
সারদা ট্যুর অ্যান্ড ট্র্যাভেলস মামলায় অব্যাহতি পেলেন মনোজ নাগেল

অবশেষে সারদা ট্যুর অ্যান্ড ট্র্যাভেল্স মামলায় মনোজ নাগেলকে অব্যাহতি দিল নগর দায়রা আদালত। আদালতে সিবিআই জানায়, মনোজ নাগেলের বিরুদ্ধে কোনও তথ্য প্রমাণ মেলেনি। সেজন্য তাঁর বিরুদ্ধে চার্জশিটও দেওয়া হয়নি। মনোজ নাগেলকে  মুক্তি দেওয়া হলে তাঁদের কোনও আপত্তি নেই বলে জানান সিবিআইয়ের তদন্তকারী অফিসার। সারদা কাণ্ডে ২০১৩ সালের এপ্রিলে আসানসোল থেকে মনোজ নাগেলকে গ্রেফতার করে বিধাননগর থানার পুলিস।

সারদা তদন্তের দায়িত্ব সিবিআই নেওয়ার পরেই গ্রেফতার করা হয় তাকে। সিবিআইয়ের দায়ের করা  ছয় অভিযুক্তের মধ্যেই নাম ছিল মনোজ নাগেলের। কিন্তু চার্জশিটে নাম আসেনি নাগেলের। সারদা ট্যুর অ্যান্ড ট্রাভেলস মামলা ও সারদা রিয়েলিটি মামলাতেও নাগেলের বিরুদ্ধে কোনও চার্জশিট  নেই। বৃহস্পতিবার নগর দায়রা আদালতে বিচারক অরবিন্দ মিশ্রের এজলাসে  সারদা ট্যুর অ্যান্ড ট্রাভেলস মামলা থেকে নাগেলকে অব্যাহতি দেওয়ার আবেদন জানান তাঁর আইনজীবীরা।  

সিবিআইয়ের আইনজীবীদের তরফে এই আর্জির কোনও বিরোধিতা করা হয়নি।  এরপরেই ওই  মামলা থেকে নাগেলকে অব্যাহতি দেওয়ার নির্দেশ দেয় আদালত। তবে এখনই জেল থেকে ছাড়া পাচ্ছে না নাগেল। কারণ সারদাকাণ্ডেই রাজ্য সরকারের দায়ের করা শ্রীরামপুরে একটি মামলায়  বিচারাধীন তিনি।

 

.