Mamata Banerjee: 'ইন্ডিয়া টিম খেলতে নামলে, কেউ মুজাহিদিন বলে না'!

বছর ঘুরলেই লোকসভা ভোট। বিজেপির বিরুদ্ধে জোট বেঁধেছে বিরোধীরা। সেই ইন্ডিয়া জোটকে তীব্র কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Updated By: Jul 25, 2023, 05:48 PM IST
Mamata Banerjee: 'ইন্ডিয়া টিম খেলতে নামলে, কেউ মুজাহিদিন বলে না'!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'ইন্ডিয়া টিম যখন খেলতে নামে, তখন আর কি কেউ মুজাহিদিন বলে'!  বিরোধীদের জোট নিয়ে প্রধানমন্ত্রীর কটাক্ষের জবাব দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'ইন্ডিয়া নামের সঙ্গে যুক্ত করে ওনারা যত বাজে বাজে কথা বলবে, তত মনে হবে নামটা ওনাদের পছন্দ হয়েছে'।

আরও পড়ুন: Calcutta HC: প্রাথমিকে নিয়োগে স্বজনপোষণ! শিক্ষা দফতরকে মোটা টাকা জরিমানা হাইকোর্টের

বছর ঘুরলেই লোকসভা ভোট। চব্বিশে বিজেপির বিরুদ্ধে লড়বে  I.N.D.I.A। বেঙ্গালুরুতে মেগা বৈঠকে জোটের নাম চূড়ান্ত করে ফেলেছে বিরোধীরা। ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স। সংক্ষেপে, I.N.D.I.A।

এদিকে বিরোধীদের এই ইন্ডিয়া জোটকে রীতিমতো চাঁছাছোলা কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী। এদিন বিজেপি সংসদীয় দলের বৈঠকে মোদী বলেন, 'ইন্ডিয়া নাম ব্যবহার করলেই কিছু হয় না। ইস্ট ইন্ডিয়া কোম্পানির সঙ্গেও ইন্ডিয়া নাম ছিল। ইন্ডিয়ান মুজাহিদিনের সঙ্গেও INDIA আছে'। শুধু তাই নয়, আসরে নেমে পড়েছেন  বিজেপি শীর্ষ স্থানীয় নেতারাও। ট্যুইট করেছেন রবিশংকর প্রসাদ, অমিত মালব্য।

 

চুপ করে বসে নেই বিরোধীরা। মোদীর মন্তব্যের যখন তীব্র সমালোচনা করেছেন সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য ও কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য, তখন মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। প্রধানমন্ত্রী 'ধন্যবাদ' জানিয়ে তিনি বলেন, 'আমার মনে হয়, ইন্ডিয়া নামটা ওনার পছন্দ হয়েছে,  গ্রহণ করেছেন। পাবলিকও গ্রহণ করেছে। তোমরা (সাংবাদিকরা) সবসময় প্রশ্ন কর, ওনাকে কিছুতো বলতে হবে। তাই বলেছে'। 

আরও পড়ুন: Kolkata Municipality: ফের পার্কিং বিতর্কে পুরসভা; গভীর রাতে ৫১ গাড়িতে কাঁটা, বেআইনি পার্কিং-এর নোটিশ

এদিন রাজভবনে গিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। দু'জনের মধ্যে মিনিট দশ-পনেরো বৈঠক হয়। রাজভবন থেকে বেরিয়ে মমতা বলেন, 'আমি এসেছিলাম। এটা সৌজন্য। বিধানসভা শুরু হয়েছে। বিধানসভায় বিল প্রায় হাতে নেই আর কী! তবুও বিধানসভা তো করতে হয়। রাজ্যপালকে বলে গেলাম, দুটি বিল হতে পারে। এবং সেটাও অর্থবিল। সেটা করে দিলে বিধানসভায় আলোচনা করতে পারি'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.