বিধানসভা ভোটের আগে দলীয় সংগঠন ঢেলে সাজানোর পথে মমতা, শিলিগুড়িতে খারাপ ফলের জন্য দলনেত্রীর রোষানলে গৌতম দেব

বিধানসভা ভোটের আগে দলের সংগঠন ঢেলে সাজানোয় হাত দিলেন মুখ্যমন্ত্রী। শিলিগুড়িতে খারাপ ফলের জন্য দলীয় বৈঠকে তাঁর তোপের মুখে পড়লেন গৌতম দেব। অধীর-দীপার মোকাবিলায় এ বার শুভেন্দুকে মাঠে নামাচ্ছেন মমতা। বামেদের শক্তি ঘাঁটি জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে তিনি পাঠাচ্ছেন সুব্রত মুখোপাধ্যায়কে। মর্যাদার লড়াইয়ে শিলিগুড়ি হাতছাড়া হয়েছে। রাজ্য রাজনীতিতে চালু হয়ে গেছে নতুন লব্জ অশোক মডেল। শনিবার কালীঘাটে দলীয় বৈঠকে মুখ্যমন্ত্রীর তোপের মুখে পড়লেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব।

Updated By: May 30, 2015, 08:06 PM IST
বিধানসভা ভোটের আগে দলীয় সংগঠন ঢেলে সাজানোর পথে মমতা, শিলিগুড়িতে খারাপ ফলের জন্য দলনেত্রীর রোষানলে গৌতম দেব

ব্যুরো: বিধানসভা ভোটের আগে দলের সংগঠন ঢেলে সাজানোয় হাত দিলেন মুখ্যমন্ত্রী। শিলিগুড়িতে খারাপ ফলের জন্য দলীয় বৈঠকে তাঁর তোপের মুখে পড়লেন গৌতম দেব। অধীর-দীপার মোকাবিলায় এ বার শুভেন্দুকে মাঠে নামাচ্ছেন মমতা। বামেদের শক্তি ঘাঁটি জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে তিনি পাঠাচ্ছেন সুব্রত মুখোপাধ্যায়কে। মর্যাদার লড়াইয়ে শিলিগুড়ি হাতছাড়া হয়েছে। রাজ্য রাজনীতিতে চালু হয়ে গেছে নতুন লব্জ অশোক মডেল। শনিবার কালীঘাটে দলীয় বৈঠকে মুখ্যমন্ত্রীর তোপের মুখে পড়লেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব।

মুখ্যমন্ত্রী সরাসরি বলে দিলেন, গৌতম দেবের জন্যই শিলিগুড়িতে হারতে হয়েছে তৃণমূলকে।

মুখ্যমন্ত্রী ক্ষুব্ধ হলেও সাবস্টিটিউট প্লেয়ার না থাকায় আপাতত গৌতম দেবের চাকরি যাচ্ছে না। আগের দায়িত্বই বহাল থাকছে তাঁর। তবে, ঘাসফুলের অন্দরের খবর এখন থেকে গৌতম দেবের সংসারে মাঝে মধ্যে উঁকিঝুঁকি দেবেন সুব্রত মুখোপাধ্যায়।

বিধানসভা ভোটের আগে বামেদের শক্ত ঘাঁটি জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে দলের পর্যবেক্ষক হচ্ছেন তিনি। সেই ফাঁকেই একটু আধটু দেখে নেবেন শিলিগুড়িটাও।

দক্ষিণবঙ্গে ঘাসফুলের জমি উর্বর। কিন্তু, মুর্শিদাবাদ হয়ে উত্তরবঙ্গে ঢুকলেই সেই জমি আর ততটা সহজ নয়। বিধানসভা ভোটের আগে অধীর-দীপা ফ্যাক্টর চিন্তায় রাখছে তৃণমূলকে। মুর্শিদাবাদের দলীয় পর্যবেক্ষকের দায়িত্ব থেকে ইন্দ্রনীল সেনকে সরিয়ে দিয়েছেন মমতা।
রেজিনগরের ভোটে দায়িত্ব নিয়ে দলকে জেতাতে না পারলেও ফের শুভেন্দু অধিকারীর ওপরই ভরসা রাখছেন নেত্রী।

অধীর চৌধুরী এবং দীপা দাশমুন্সিকে ম্যান মার্কিংয়ে রাখতে মুর্শিদাবাদ এবং উত্তর দিনাজপুর জেলায় দলীয় পর্যবেক্ষকের দায়িত্ব শুভেন্দু অধিকারীকে দিয়েছেন তিনি।  

যুবরাজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দায়িত্ব বাড়িয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

পুরুলিয়া ও বাঁকুড়ায় পর্যবেক্ষকের দায়িত্বে তিনি। দুই মেদিনীপুরে অভিষেকের সঙ্গেই পর্যবেক্ষকের দায়িত্ব সামলাবেন সুব্রত বক্সি।

এ দিনের বৈঠকে একুশে জুলাইয়ের প্রস্তুতি নিয়েও দলের নেতাদের সঙ্গে কথা বলেন মমতা। একুশে জুলাইয়ের সভার প্রস্তুতির মাধ্যমেই জেলায় জেলায় বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করার নির্দেশ দিয়েছেন তিনি।

 

 

.