কেন্দ্রে রাজনাথ থেকে জেটলি যে কেউ শাসক হোক, মোদী নয় : মমতা

"কালিদাসের মত আচরণ করছেন মোদী। যে ডালে বসে আছেন, সেই ডালটাই কেটে ফেলছেন তিনি। কেন্দ্রে রাষ্ট্রপতি শাসন জারির সময় এসেছে। এমনকী আমাদের উচিত সব রাজনৈতিক বিরোধ-বিবাদ ভুলে ন্যূনতম অভিন্ন কর্মসূচি বানিয়ে জাতীয় সরকার গড়া।" আজ টাইন হলে প্রশাসনিক বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Jan 6, 2017, 04:00 PM IST
কেন্দ্রে রাজনাথ থেকে জেটলি যে কেউ শাসক হোক, মোদী নয় : মমতা

ওয়েব ডেস্ক : "কালিদাসের মত আচরণ করছেন মোদী। যে ডালে বসে আছেন, সেই ডালটাই কেটে ফেলছেন তিনি। কেন্দ্রে রাষ্ট্রপতি শাসন জারির সময় এসেছে। এমনকী আমাদের উচিত সব রাজনৈতিক বিরোধ-বিবাদ ভুলে ন্যূনতম অভিন্ন কর্মসূচি বানিয়ে জাতীয় সরকার গড়া। মোদী ছাড়া আর যে কেউ শাসক হোক, সেই সরকারের। আদবানি, রাজনাথ, জেটলি যে কেউ।" আজ টাউন হলে প্রশাসনিক বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে সবাইকে চমকে দিয়ে এমনটাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, "নোট বাতিলের ফলে গত দুমাসে ৫৫০০ কোটি টাকা রাজস্ব ক্ষতি হয়েছে। রাজ্যের ১.৭ কোটির বেশি মানুষ ক্ষতিগ্রস্ত। চা, জুট, গয়না বিভিন্ন শিল্পে সব মিলিয়ে ৮১ লক্ষ ৫০ হাজার মানুষ কর্মহীন হয়েছেন। কৃষকরা রবি শস্য চাষ করতে পারছেন না এর ফলে দ্রব্যমূল্য বৃদ্ধি পাবে। মানুষের কাছে যখন নগদ টাকা নেই। নিজের টাকা নিজে তুলতে পারছে না মানুষ। আ ওরা ক্যাশলেস অর্থনীতি চালু করছে!"

মমতা আরও অভিযোগ করেন, "মোদী সরকার প্ল্যানিং কমিশন তুলে দিয়ে নীতি আয়োগ বানিয়েছে, সেখানে নিজেদের লোককে বসিয়ে রেখেছে। দেশ চালানোর নামে শুধুই সন্ত্রাস আর হল্লাবাজি চলছে। প্রত্যেকটা প্রতিষ্ঠানকে ধ্বংস করা হচ্ছে। এটা একটা সাংঘাতিক খেলা।"

.