Mamata Banerjee: চাইলে বাড়িতে বুলডোজার চালান, বিস্ফোরক মমতা

নবান্নে সাংবাদিক বৈঠক থেকে ফের বিজেপিকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Aug 31, 2022, 06:36 PM IST
Mamata Banerjee: চাইলে বাড়িতে বুলডোজার চালান, বিস্ফোরক মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক:  'চাইলে বাড়িতে বুলডোজার চালান। কারও অনুমতি নিতে হবে না'। পরিবারের সম্পত্তি বৃদ্ধির অভিযোগের তদন্তের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'বলা হচ্ছে, সরকারি জমি দখল করে বসে আছি। দখল করে থাকলে সম্পত্তি বুলডোজার দিয়ে উড়িয়ে দিন। মুখ্যসচিবকে তদন্তের নির্দেশ দিয়েছি'। 'ব্ল্য়াকমেলিং পলিটিক্স'-র অভিযোগে তুলে ফের নিশানা করলেন বিজেপিকেও।

গত কয়েক বছরে সম্পত্তির পরিমাণ বাড়ল কী করে? তৃণমূলের ১৯ জন নেতা-মন্ত্রীর বিরুদ্ধে মামলা চলছে হাইকোর্টে। এবার রেহাই পেলেন না মুখ্যমন্ত্রীও। বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারির অভিযোগ, 'মুখ্যমন্ত্রী হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সদস্যদের সম্পত্তি অস্বাভাবিক হারে বেড়েছে। এইসব সম্পত্তি ২০১৩-র পর কেনা হয়েছে। কোটি কোটি টাকার সম্পত্তি ট্রাস্টের মাধ্যমে স্থানান্তরিত করা হয়েছে'। সিবিআই, ইডি ও আয়কর দফতরকে দিয়ে তদন্তের আর্জি জানিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন তিনি। আগামি সপ্তাহে মামলার শুনানির সম্ভাবনা প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে।

আরও পড়ুন: Mamata Banerjee: সেটিং করতে দিল্লি গিয়েছি! আরে আমার সঙ্গে সেটিংয়ের জন্য সবাই বসে থাকে: মমতা

এদিন নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, 'আমি সমাজসেবা করার জন্য রাজনীতি এসেছি। এত নোংরা রাজনীতি পছন্দ করি না। ব্যাক্লমেলিং পলিটিক্স শুরু হয়েছে। সব টাকা নাকি কালীঘাটে যাচ্ছে! কার কাছে যাচ্ছে? নামটা বলুন না। কয়লা, গোরু কার দায়িত্বে? স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্বে'। সঙ্গে হুঁশিয়ারি, 'তৃণমূল কংগ্রেস পরিবারটাকে কলঙ্কিত করার চেষ্টা করবেন না। তাহলে কিন্তু  আমরা ছেড়ে কথা বলব না। আমি সারাজীবন কোনও অন্যায় করিনি। আমার দলের নামে কুৎসা রটানো হচ্ছে। কোনওরকম তথ্য ছাড়া মিথ্যা রটানো হচ্ছে'।

পার্থকাণ্ডে তখন তোলপাড় চলছে রাজ্যে। চলতি মাসের গোড়ায় দিল্লি গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে দেখা করেছিলেন মোদীর সঙ্গে। দু'জনের মধ্যে ৪০ মিনিট ধরে চলে বৈঠক। সূত্রের খবর, বৈঠকে প্রধানমন্ত্রীর কাছে রাজ্যের বকেয়া টাকা মিটিয়ে দেওয়ার দাবি তোলেন মুখ্যমন্ত্রী। স্রেফ মৌখিক দাবি নয়,মোদীকে চিঠিও দেন তিনি।  এদিকে মোদী-মমতা গোপন আঁতাতের অভিযোগে সরর বাম ও কংগ্রেস। এমনকী, এই ইস্যুতে সরাসরি প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ  করেছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি তথাগত রায়।  এদিন মুখ্যমন্ত্রী বলেন, 'অনেকে সেটিংয়ের জন্য বসে থাকে। আমি সেটিং করি না। কারণ আমি সেটিংয়ের জন্য ফিটই নই'।  এদিন নবান্ন থেকে রাজ্য ও কলকাতা পুলিসে নিয়োগ ও  বেতন সংক্রান্ত একগুচ্ছ ঘোষণাও করেন মুখ্যমন্ত্রী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.